করোনায় ধর্ম ত্যাগ: মুসলমান হলেন যে তিন তারকা

মহামারি আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে বিশ্বের প্রায় সব দেশের তারকারা রয়েছেন এখন গৃহবন্দী। তবে এর মধ্যে দেশি-বিদেশি গণমাধ্যমে খবর এসেছে, তিনজন তারকা এই মহামারির মধ্যে তাদের পুরনো ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

তাদের মধ্যে অন্যতম তানাশা দোনা বারবিয়ারি অকেচ। মুসলিম হওয়ার পর নিজের নাম রেখেছেন আয়েশা। তিনি কেনিয়ার জনপ্রিয় একজন রেডিও উপস্থাপক, উদ্যোক্তা ও মডেল।

এছাড়া তিনি ‘ফর হার লাক্সারি হেয়ার’ নামক একটি হেয়ার ব্রান্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং প্রতিষ্ঠাতাও। জানা গেছে তার স্বামী মুসলিম হওয়ার পরে তিনিও মুসলিম হলেন।

এদিকে গত ২৫ এপ্রিল সর্বপ্রথম তানাশা ইসলাম গ্রহণের বিষয়টি বন্ধু মহলে প্রকাশ করেন। সেদিনই জীবনের প্রথম রোজা রাখেন তিনি। তানাশার স্বামীর নাম ডায়মন্ড।

এ তালিকায় আরেকজন হলেন অস্ট্রিয়ার জনপ্রিয় রেসলিং তারকা উইলহেলম। গত ১৬ এপ্রিল কালেমা পাঠ করে তার ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও প্রকাশ করেন।

ইসলাম গ্রহণ সম্পর্কে এক পোস্টে বলেন, করোনার দুর্যোগে ঘরে বসে ইসলাম নিয়ে পড়াশোনা করেছি। এই পড়াশোনা আমাকে আমার বিশ্বাস খুঁজে পেতে সাহায্য করেছে।

যখনই আমার কঠিন সময় ছিল তখনই ইসলামিক বিশ্বাস আমাকে শক্তি দিয়েছে। আমার ধর্মবিশ্বাস এখন যথেষ্ট শক্তিশালী। আমি আমার প্রকৃত সত্ত্বাকে চিনতে পেরেছি। গর্বের সঙ্গে কালেমা পাঠ করতে পেরেছি। এখন থেকে আমি একজন মুসলিম।

আরেকজন হলেন লিসা মার্সেদেজ। তিনি ব্রিটিশ জ্যামাইকার একজন প্রসিদ্ধ নৃত্যশিল্পী। ইসলাম গ্রহণের দুই মাস পর গত মাসের ৩ তারিখে ‘শাহাদা’ নামে একটি সঙ্গীত ইনস্টাগ্রামে শেয়ার করে তার ইসলাম গ্রহণের বিষয়টি প্রকাশ করেন।

 

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *