অ’গ্রিম ভাড়ার জন্য ৫ ছা’ত্রীকে আ’টকে রাখল মেস মালিক, উ’দ্ধার করল পু’লিশ।

দু’ই মা’সের অগ্রিম ভাড়ার জন্য আ’টকে রাখা বগুড়া স’রকারি আজিজুল হক কলেজের পাঁচ ছাত্রীকে উ’দ্ধার করেছে পুলিশ। কামারগাড়ী এলাকায় শিউলী ছাত্রীনিবাসে এই ঘটনা ঘটে বলে বগুড়া স্টেডিয়াম ফাঁড়ির এসআই জাহাঙ্গীর আলম জানান।অন্যদিকে, ক’রোনাভা’ইরাসেের ম’হামা’রীর মধ্যে কর্মহীন অবস্থায় অনেক বাড়ির মালিক ঘর মওকুফ করেছেন।

ঠা’কুরগাঁওয়ের এ’ক মেস মালিক তার দুটি মেসের নিবাসীদের আগামী ছয় মাসের ভাড়া না নেওয়ার ঘোষণা দিয়েছেন।অগ্রীম মেস ভাড়া দিতে না পারায় ৫ ছাত্রীকে আ’টকে রাখে মেস মালিকখোঁজ নিয়ে জানা গেছে, বগুড়ার স’রকারি আজিজুল হক কলেজের প্রায় দশ হাজার ছাত্রছাত্রী হলে সিট না পেয়ে কলেজের পাশে কামারগাড়ী, জহুরুল নগর, পুরান বগুড়া, জামিলনগরে প্রায় পাঁচশ ছাত্রাবাস ও ছাত্রীনিবাসে থেকে লেখাপড়া করেন।

এ’সব ছা’ত্র-ছাত্রীরা বেশিরভাগই অন্য জে’লা থেকে এসে লেখাপড়া করেন।শিউলী ছাত্রীনিবাসের বাসিন্দা ছাত্রী বীথি সাংবাদিকদের বলেন, দুপুরে শিউলী ছাত্রীনিবাসের পাঁচ ছাত্রী বাড়ি যাওয়ার জন্য বই কাপড়-চোপড় বের করার সময় নিবাসের তত্ত্বাবধায়ক রেনু বেগম আগাম দুই মাসের ভাড়া ছাড়া তাদের বের হতে বা’ধা দেন। এ নিয়ে ছাত্রীরা তর্কে জড়িয়ে পড়েন নিবাসের মালিক।“এক পর্যায়ে ছাত্রীনিবাসের মালিক ছাত্রীদের ভেতরে রেখে মুল ফটকে তালা ঝু’লিয়ে দেয়।”

এ’সআই জাহাঙ্গীর আলম জানান, খবরটি ছড়িয়ে পড়লে পুলিশ ও গণমাধ্যমকর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় শতাধিক ব্যক্তি ও ছাত্রীনিবাসের মালিক এক হয়ে পুলিশকে বোঝানোর চেষ্টা করে।এ সময় পুলিশ পাঁচ ছাত্রীকে তালাবন্ধ ঘর থেকে উ’দ্ধার করে। পরে ওই পাঁচ ছাত্রী বই, কাপড়-চোপড়সহ বাড়ির উদ্দেশে রওয়ানা দেন।”এই ছাত্রীনিবাসে প্রায় ৫০ জন ছাত্রী থাকেন বলে এসআই জাহাঙ্গীর জানান।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *