অপ্রাপ্ত বয়ষ্ক মেয়েকে বিয়ে, সেই বৃ’দ্ধ বর কারাগা’রে, কাজী আট’ক, বেড়িয়ে আসলো চাঞ্চল্যকর তথ্য!

কুমিল্লা লালমাইয়ে অপ্রাপ্ত বয়ষ্ক মেয়েকে বিয়ে করার দায়ে বৃ’দ্ধ বর সামছুল হককে (৬৬) গ্রে’ফতার করে আ’দালতের মাধ্যমে কা’রাগারে পাঠানো করা হয়েছে।

এদিকে প্র’তারণার মাধ্যমে অন্যের নাম, সিল, কাবিন ব্যবহার করে বৃ’দ্ধ রিকশাচালক ও কি’শোরীর বিয়ে পড়ানোর অ’ভিযোগে গোলাম সারওয়ার মজুমদার নামের একজন নিকাহ রেজিস্ট্র্রারকে (কাজী) গ্রে’ফতার করেছে পু’লিশ। শুক্রবার (১৫ মে) তাকে কুমিল্লা কোতোয়ালি থা’না এলাকা থেকে আ’টক করা হয়। অ’ভিযুক্ত কাজী লাকসাম উপজে’লার আজগরা ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রারের দায়িত্বে রয়েছেন। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের ধ’র্ম বি’ষয়ক সম্পাদক।

পু’লিশ ও ভি’কটিমের পরিবার সূত্রে জা’না যায়, লালমাই উপজে’লার পেরুল দক্ষিণ ইউনিয়নের পশ্চিম পেরুল গ্রামের ইমাম হোসেন ঢাকায় চাকরি করায় গ্রামে বসবাস করা তার পরিবারের দেখাশুনা ক’রতেন পেরুল দীঘিরপাড়ার রিকশাচালক সামছুল হক। ইমাম হোসেনের দ্বিতীয় মেয়ে (১৩) স্থা’নীয় পেরুল উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

সামছুল হক নিজে’র রিকশায় তাকে নিয়মিত স্কুলে আনা নেওয়া ক’রতেন। ১০ মে সামছুল হক ৫২ বছরের ছোট কি’শোরীকে নিয়ে উধাও হয়ে যান। এনিয়ে স্থা’নীয়দের প্র’তিবাদের পরিপ্রেক্ষিতে ১১ মে পেরুল দক্ষিণ ইউপি চেয়ারম্যান লোকমা’রফত সামছুল হক ও কি’শোরীকে ইউপি কার্যালয়ে হাজির করে বি’স্তারিত জানতে চান। সেসময় সামছুল হক কি’শোরীর প্রাথমিক শিক্ষা সনদ, জ’ন্মনিব’ন্ধন সনদ ও বিয়ের একটি কাবিননামা উপস্থাপন করেন।

১৪ মে বিকালে কি’শোরীর মা বা’দী হয়ে বৃ’দ্ধ সামছুল হকের নাম উল্লেখ করে অ’জ্ঞাত ২-৩ জনের বি’রুদ্ধে নারী ও শি’শু নি’র্যাতন দ’মন আ’ইনে লালমাই থা’নায় একটি অ’ভিযোগ দা’য়ের করেন।

অ’ভিযোগের পরিপ্রেক্ষিতে উপজে’লার পেরুল উত্তরের হরিশ্চর স্কুল সংল’গ্ন ভাড়া বাসা থেকে সামছুল হককে আ’টক করা হয়। এসময় পু’লিশ তার হেফাজত থেকে ওই কি’শোরীকেও উ’দ্ধার করেন।
শুক্রবার দুপুরে কুমিল্লার আমলী আ’দালত নং ৯ এর দায়িত্বপ্রাপ্ত বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যা’জিস্ট্রেট সামছুর রহমানের আ’দালতে কি’শোরীর জবানব’ন্দি রেকর্ড করা হয়। একই আ’দালত বৃ’দ্ধ সামছুল হককে কুমিল্লা কে’ন্দ্রীয় কা’রাগারে প্রেরণের নির্দে’শ দেন।

এদিকে নিজে’র নাম ব্যবহার করার বি’ষয়টি জানতে পেরে কুমিল্লা সিটি করপোরেশনের ৭ নং ওয়ার্ডের কাজী মুজিবুর রহমান উল্লেখিত কাবিননামা তার কার্যালয়ে রেজিস্ট্রি হয়নি মর্মে ১৪ মে কুমিল্লা কোতোয়ালি থা’নায় একটি লিখিত অ’ভিযোগ দা’য়ের করেন।

শুক্রবার দুপুরে লালমাই থা’না পু’লিশ কোতোয়ালি থা’না পু’লিশের সহায়তায় লাকসামের আজগরা ইউনিয়ন নিকাহ রেজিস্ট্র্রার গোলাম সারওয়ার মজুমদারকে গ্রে’ফতার করে।

লাকসামের আজগরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী আবদুল লতিফ বলেন, ‘মাওলানা গোলাম সারোয়ার মজুমদার আজগরা ইউনিয়নের স’রকারি নিকাহ রেজিস্ট্র্রার। এছাড়া তিনি আমাদের ইউনিয়ন আওয়ামী লীগের ধ’র্মবি’ষয়ক সম্পাদকের দায়িত্ব পা’লন করছেন।’

লালমাই থা’নার ওসি মোহাম্মদ আইয়ুব বলেন, ‘বৃ’দ্ধ সামছুল হককে আ’দালতের নির্দে’শে কা’রাগারে প্রেরণ করা হয়েছে। আ’দালত ভি’কটিমের জবানব’ন্দি গ্রহণ ক’রেছেন। প্র’তারণার মাধ্যমে অন্যের নাম, সিল, কাবিন ব্যবহার করে কাবিন সৃষ্টির অ’ভিযোগে গোলাম সারোয়ার মজুমদার নামের একজনকে গ্রে’ফতার করেছি। তাকে নিয়ে অন্যদের গ্রে’ফতারে অ’ভিযান অব্যা’হত রয়েছে।’

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *