অ’বিবাহিত মেয়েরা যে কারনে বিবাহিত পুরুষদের প্রতি আ’কৃষ্ট হয়।

জী’বনসঙ্গী হিসেবে এক এক জনের এক একরকম পছন্দ। প্রতিটি মানুষের পছন্দ ভিন্ন রকম। আর মেয়েদের পছন্দের কথা যদি বলা হয়, তাহলে অনেকেই তাদের পছন্দের রহ’স্যের কথা বলতে পারবে না।স্কুল-কলেজে কমবেশি সকলেই প্রেমে পড়ে, কেও ক্লাসমেটের সাথে, কেও সিনিয়রের সাথে আবার কেও কেও স্যারদের প্রতিও আকর্ষিত হয়।কেও চায় টল-ডার্ক-হ্যান্ডসাম, তো আবার কেও চায় বুদ্ধিমান।

কি’ন্তু মেয়েরা যখন একটু ম্যাচিউরড হতে শুরু করে ,তখন থেকেই লক্ষ্য করা যায় যে তাদের মধ্যে অনেকেই বিবাহিত পুরুষদের প্রতি বেশি আকর্ষিত হয়।কিন্তু কেন? ঠিক কি কারণে মেয়েরা একজন অবিবাহিত পুরুষ ছেড়ে একজন বিবাহিত পুরুষের প্রতি আকৃষ্ট হয়ে পড়ছে?আজ আম’রা এই প্র’তিবেদনে তারই কিছু কারণ খুঁজে দেখবো। আসুন দেখে নেওয়া যাক বি’স্তারিত।

১। স’ম্প্রতি একটি গবেষণায় দেখা গেছে, যে স্ত্রী আছে এমন একজন বিবাহিত পুরুষদের প্রতি একজন অবিবাহিত পুরুষের থেকে মেয়েদের টান বেশি। গবেষণা বলছে, যখন একজন পুরুষের প্রেমিকা বা স্ত্রী থাকে, সেই পুরুষ নিশ্চই দয়ালু এবং ম্যাচিওর্ড হয়। তাদেরকে চোখ ব’ন্ধ করে বিশ্বা’স করা যায়। শুধু নারীরাই নন, পাখি এবং মাছেরাও নাকি এই পদ্ধতিতেই অপর সে’ক্সের প্রতি আকর্ষিত হয়। এমনটাই দা’বি মনোবিদদের।২। একথা সকলেরই জা’না যে, একজন বিবাহিত পুরুষ একজন অবিবাহিত পুরুষের থেকে ইমোশনের দিক থেকে অনেকটাই এগিয়ে।

এ’কবার বিয়ে করার ফলে তারা খুবই ভালো মহিলাদের বেসিক সাইকোলজি বুঝতে পারেন। ফলে ইমোশনাল স’মস্যা গুলো খুব বেশি থাকে না একজন বিবাহিত পুরুষের ক্ষেত্রে।৩। বিবাহিত পুরুষের প্রতি শা’রীরিক আক’র্ষণও বেশি অ’নুভব করেন অবিবাহিত মহিলারা। কারণ একথা সহজেই অনুধাবনীয় যে, মি’লনের ক্ষেত্রে একজন অবিবাহিত পুরুষের থেকে বিবাহিতরা স্বা’ভাবিকভাবেই অনেকটা এগিয়ে থাকবে।৪। সমীক্ষা বলছে, একজন অবিবাহিত পুরুষের থেকে একজন বিবাহিত পুরুষের স’ঙ্গে বেশি নি’রাপদ বোধ করেন অবিবাহিত মহিলারা।

সে’টা সামাজিক হোক বা আর্থিক দিক, সব দিক থেকে প্রতিষ্ঠিত হওয়ার কারণে মহিলারা অনেক বেশি নিশ্চিন্তভাবে মে’লামেশা ক’রতে পারেন বিবাহিত পুরুষের সাথে।৫। যেকোন বড় বড় কোম্পানির বস রা সাধারণত বিবাহিত হন। বিবাহিত পুরুষের মধ্যে বস’রা থাকেন প্রথম সারিতে। সেক্ষেত্রে ধ’রা যায়, ক্যারিয়ার এবং ভবিষ্যত্‍ সুনি’শ্চিত করার লক্ষ্যেও এই ধ’রনের অনেক স’স্পর্কে জড়ান মহিলারা।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *