অষ্ট্রগ্রামের আব্দুল্লাপুর বাজার সরকারি প্রাথমকি বিদ্যালয় জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করলো

নিজস্ব প্রতিনিধি:কিশোরগঞ্জের অষ্ট্রগ্রামের আব্দুল্লাপুর বাজার সরকারি প্রাথমকি বিদ্যালয় জেলায় ২০১৯ সালের শ্রেষ্ঠ বিদ্যালয়ের গৌরব অর্জন করেছে। হাওরবেষ্টিত অষ্টগ্রাম উপজেলায় শতভাগ ঝরে পড়া হার উল্লেখযোগ্যভাবে কমাতে সক্ষম হওয়ায় বিদ্যালয়টি এ গৌরব অর্জন করেছে বলে জানা গেছে। জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার বণিক স্বাক্ষরিত একপত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আব্দুল্লাপুর বাজার সরকারি প্রাথমকি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, বিদ্যালয়টি উপজেলা পযার্য়ে শ্রেষ্ঠ ঝরে পড়া রোধ বিদ্যালয়ের স্বীকৃতি পেয়েছিলো এবং আগামী ৩ডিসেম্বর জেলার শ্রেষ্ঠত্বের বাছাই পর্বে অংশগ্রহণ নিয়েছিলাম। (সোমবার) ফলাফল ঘোষণা করায় শ্রেষ্ঠ হওয়ার বিষয়টি জেনে আনন্দিত হয়েছি। হাওড় এলাকায় ১০০% ভর্তি ও ঝরেপড়া রোধ করার ক্ষেত্রে রয়েছে নানান প্রতিবন্ধকতা। সকল প্রতিকুলতাকে উপেক্ষা করে সরকার ও এলাকাবাসির সহযোগিতায় এবং শিক্ষকদের আন্তরিক চেষ্টায় দীর্ঘ দিন পরিকল্পনা অনুযায়ী বিদ্যালয় পরিচালনা করার কারণে উপজেলার খয়েরপুর আব্দুল্লাপুর ইউনিয়নের আব্দুল্লাপুর বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়টিতে এ বছর শতভাগ ঝরেপড়া রোধ করা সম্ভব হয়। ফলে জেলায় শ্রেষ্ঠ হওয়ার গৌরব অর্জিত হয়েছে।
প্রসঙ্গত সম্প্রতি আব্দুল্লাপুর বাজার সরকারি প্রাথমকি বিদ্যালয়টি নিয়ে এ প্রতিবেদক কর্তৃক জাতীয় ও স্থানীয় এবং অনলাইন মিডিয়ায় সংবাদ প্রকাশ করা হয়েছিলো।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *