অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে সৌন্দর্য’র জন্মদিন পালন।

ভিন্ন আঙ্গিকে পালিত হলো সরকারি কর্মকর্তার একমাত্র মেয়ের জন্মদিন। বৃহস্পতিবার সকালে নগরীতে ভিন্নরকম উদ্যোগে গ্রহন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মোঃ আক্তার জামীল।

বিশ্বে মহামারী করোনার প্রাদুর্ভাবে বির্পযস্ত হয়ে পড়েছে সারা বিশ্ব। কর্মহীন হয়ে পড়েছে খেটে খাওয়া সাধারণ মানুষ। তাই নগরীর কর্মহীন মধ্যবিত্ত এবং হতদরিদ্র মানুষের পাশে ব্যক্তি উদ্যোগে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন ভিন্ন আঙ্গিকে এই কর্মকর্তা।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) উপসচিব তরফদার আক্তার জামিলের একমাত্র কন্যা সৌন্দর্য’র পঞ্চম জন্মদিন পালিত হলো ভিন্ন আয়োজনে। তিনি বলেন, বন্ধু-বান্ধব নিয়ে ঘটা করে জন্মদিন পালন করা বা পার্টি দেয়া প্রথায় আমি বিশ্বাসী নই। তাই প্রতি বছর একমাত্র কন্যার জন্মদিনে কিছু এতিম শিশুদের বাসায় দাওয়াত করে নিয়ে আসতাম। মাসিক বেতনের টাকায় সাংসারিক খরচের পরে একশ’এতিম শিশুকে খাওয়ানো সম্ভব হয়না। ফলে সাধ্যের মধ্যে ২০জন শিশুকে দাওয়াত করে খাওয়াতাম। আমার স্ত্রী রান্না-বান্না করতো এরপর আমি নিজ হাতে এতিম শিশুদের খাবার পরিবেশন করতাম। কন্যা সৌন্দর্যও ওইসব শিশুদের সাথে যতটুকু পারতো খাওয়ায় শরিক হতো।

তিনি তাঁর সামর্থ্য অনুযায়ী একমাত্র মেয়ের জন্মদিনে ৩০জন কর্মহীন পরিবারের মাঝে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। যাতে করে সে বড় হয়ে অসহায় ও বঞ্চিতদের পাশে দাঁড়ায়। এই বোধটুকু তার মধ্যে এখন থেকেই তৈরি হওয়ার জন্য আমার এই ক্ষুদ্র চেষ্টা।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *