আইপিএলে টাইগারদের কে কে খেলবেঃ পড়ুন বিস্তারিত

মনিটর নিউজ ডেস্কঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এবারের ভারত সফরটি খুবই গুরুত্বপূর্ণ। ভারতের মাঠে তিন টি-টোয়েন্টি আর দুই ম্যাচের টেস্ট সিরিজে প্রত্যাশার চেয়েও ভালো করতে পারলে খুলে যাবে আইপিএলের দরজা।

ইতিমধ্যেই ভারতীয় ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকটেকার একটি প্রতিবেদন করেছে। সেখানে বলা হয়েছে আসন্ন আইপিএল নিলামে উঠতে যাচ্ছে বাংলাদেশের তিন ক্রিকেটারের নাম।

৩০ ডিসেম্বর কলকাতায় অনুষ্ঠিতব্য নিলামের তালিকায় রয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও জাতীয় দলের বর্তমান নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম। গত ১৪ বছরে জাতীয় দলের হয়ে খেলেছেন ৬৭ টেস্ট, ২১৬টি ওয়ানডে আর ৮১টি টি-টোয়েন্টি ম্যাচ। বিপিএলে রাজশাহী কিংস, সিলেট রয়েলস এবং সবশেষ আসরে চিটাগাং ভাইকিংসের নেতৃত্ব দেয়া জাতীয় দলের এ তারকা ক্রিকেটারকে বিরাট কোহলির দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু নিলামে নেয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

নিলামে তালিকায় আরো আছেন জাতীয় দলের অলরাউন্ডার ও ভারত সফরে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। একযুগ ধরে জাতীয় দলের হয়ে খেলে যাওয়া রিয়াদ ইতিমধ্যে ৪৬ টেস্ট, ১৮৫ ওয়ানডে আর ৮০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। শুধু তাই নয়, ২০১৫ সালের বিশ্বকাপে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করে দেশকে প্রথমবার কোয়ার্টার ফাইনালে খেলার পেছনেও রয়েছে বড়।

টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি ক্রিকেটে বিপিএলে খুলনা টাইটানসের নেতৃত্ব দেয়া রিয়াদ দেশের বাইরে খেলেছেন পাকিস্তান সুপার লিগে কোয়েটা গ্ল্যাডিয়েটরস এবং ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে জ্যামাইকা তালাওয়াসের হয়ে। আসন্ন আইপিএলে দিল্লি ক্যাপিটালসের আগ্রহ রয়েছে তার ব্যাপারে।

আইপিএল নিলামে তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে রয়েছেন লিটন কুমার দাস। জাতীয় দলের হয়ে ১৬ টেস্ট, ৩৩ ওয়ানডে আর ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন লিটন। বিপিএলে ঢাকা গ্ল্যাডিয়েটরস এবং সম্প্রতি ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলেছেন জাতীয় দলের এ উইকেটকিপার ব্যাটসম্যান। ২৫ বছর বয়সী বাংলাদেশ দলের এ তারকা ওপেনারকে আসন্ন আইপিএলে চেন্নাই সুপার কিংস নিলাম থেকে দলে নিতে পারে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই।

আর এই তিন ক্রিকেটারের ভিত্তি মূল্য ধরা হবে ৬০ লক্ষ্য টাকা। এর আগে আইপিএলে খেলে ছিল মুস্তাফিজ, সাকিব, আশরাফুল, মাশরাফি, আব্দুর রাজ্জাক, তামিম।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *