1. ashrafali.sohankg@gmail.com : aasohan :
  2. alireza.kg2014@gmail.com : Ali Reza Sumon : Ali Reza Sumon
  3. hrbiplob2021@gmail.com : News Editor : News Editor
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:২০ পূর্বাহ্ন
শিরোনাম:-
জাতীয় স্লোগান হিসেবে ‘জয় বাংলা’ ব্যবহারের নির্দেশঃ হাইকোর্ট বউ শ্বাশুড়ির ঝগড়ায় ছেলের আত্মহত্যা কিশোরগঞ্জ জেলা টিসিবি ডিলার এ্যাসোসিয়েশন’র সভাপতি আঃ হেকিম ও সাধারণ সম্পাদক রতন কিশোরগঞ্জে পরকীয়ার জেরে হত্যা; ৪৮ ঘন্টার মধ্যে চার্জশিট দাখিল তাড়াইলে ডা.মমিন ও তার স্ত্রীর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন শোলাকিয়া জঙ্গি হামলায় নিহতদের স্মরণে শ্রদ্ধা জ্ঞাপন চিকিৎসকের ফেসবুক পোস্টে অজ্ঞাত রোগীর সন্ধান পেলো স্বজনরা পদ্মা সেতু উদ্বোধন আনন্দের জুয়ার কিশোরগঞ্জে তাড়াইলে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আনন্দ মিছিলের পরিবর্তে ত্রাণ বিতরণ কিশোরগঞ্জে বন্যা কবলিত এলাকায় ত্রাণ সামগ্রী নিয়ে ঢাকা বিভাগীয় কমিশনার দুর্যোগ মোকাবিলায় সরকার আগে থেকেই প্রস্তুত- মো.খলিলুর রহমান

আগামীকাল বাবরি মসজিদের জায়গায় রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন।

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : বুধবার, ৫ আগস্ট, ২০২০
  • ৩৮৬ সংবাদটি দেখা হয়েছে

ভারতের অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় আ’গামীকাল বুধবার রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।রামমন্দির নিয়ে আন্দোলনের পুরোনো যোদ্ধাদের এই অ’নুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি বলে খবর রটেছে।

জানা যায়, বিজেপির প্রবীণ নেতা লালকৃষ্ণ আদভানি ও মুরলী মনোহর যোশী নাকি অনুষ্ঠানে যো’গদানের আমন্ত্রণ পাননি। এ নিয়ে ভারতের রা’জনীতিতে শুরু হয়েছে নতুন আলোচনা।ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, প্রধানমন্ত্রী মোদি আগামীকাল অযোধ্যায় যাবেন। সেখানে প্রায় তিন ঘণ্টা থাকবেন তিনি।

রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ভূমিপুজায় অংশ নেবেন তিনি। ধারণা করা হয়েছিল, রামমন্দির স্থা’পনের আন্দোলনের পুরোনো নেতা লালকৃষ্ণ আ’দভানি ও মুরলী মনোহর যোশীকেও এই অনুষ্ঠানে সশরীর উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হবে।

১৯৮৪ সালের পর বিজেপির অন্যতম রাজনৈতিক অ্যাজেন্ডা আসলে ছিল অযোধ্যার বাবরি ম’সজিদের স্থানে রামমন্দির নির্মাণ।এই অ্যাজেন্ডা সামনে রেখেই ফের উত্থান হয় বিজেপির। এরপর ধর্ম ও বিভক্তিকে মূল সূত্র মেনেই ১৯৯১ সালের নি’র্বাচনে শতাধিক আসনে জিতেছিল লালকৃষ্ণ আদভানির বিজেপি।

এরপরই ঘটে বাবরি মসজিদ ভাঙার ঘটনা।রামমন্দিরকে ঘিরে তৈরি বিজেপির মূল অ্যাজেন্ডার প্রধান পৃষ্ঠপোষক ছিলেন লালকৃষ্ণ আদভানি।১৯’l৯০–এর দশকে রথযাত্রা বের করে মন্দির ই’স্যুকে আলোচনার কেন্দ্রে এনেছিলেন আদভানি।

১৯৯২ সালের ৬ ডিসেম্বর বাবরি মসজিদের কাঠামো ধ্বংসের অনুষ্ঠানে প্রধান ব্যক্তিত্ব ছিলেন তি’নি। এখনো তাঁর বিরুদ্ধে বাবরি মসজিদ ধ্বংসে মদদ দেওয়ার মামলা চলছে। চলছে মুরলী মনোহর যো’শীর বিরুদ্ধেও।অথচ সেই আদভানি ও যোশীকেই ভুলে গেল মোদির বিজেপি।

নিন্দুকেরা বলছেন, বিজেপিসহ পুরো ভারতে মোদি হ’তে চান একমেবাদ্বিতীয়ম।প্রচারের আলো আর কা’রও ওপর থাকুক, তা তিনি চান না। আর তাই আদভানির মতো বর্ষীয়ান নেতাদেরও ভুলে থাকতে চাইছেন নরেন্দ্র মোদি।

এ’নডিটিভির খ’বরে বলা হয়েছে, দিল্লি থেকে বিশেষ ফ্লাইটে করে বুধবার সকালে অযোধ্যার উদ্দেশে রওনা দেবেন মোদি। অনুষ্ঠানের মূল মঞ্চে মোদির সঙ্গে থাকবেন আরও চার ব্যক্তি।

Facebook Comments Box

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও খবর

All rights reserved © 2021 Newsmonitor24.com
Theme Customized BY IT Rony