আ’গামী কাল থেকে সে’নাবা’হিনীর গ্রা’মে গ্রামে যা’বে।

শ’হরের নে’ই কোলাহল আছে শুধু ধুলাবালি , নেই কোনো মানুষের শোনশুনা শব্দ, নেই গাড়ি চলাচলের সেই বির’ক্তিকর আওয়াজটি। ব্যস্ততম শহরে নেই কোনো যানজট উপস্থিতি । সবই যেন এক নীরব, নিস্তব্ধ পরিবেশ।প্রা’ণঘাতি নভেল ক’রোনাভা’ইরাসেের কারনে সিলেটবাসী আজ অনেক দিন থেকে গৃহবন্ধি আছেন।

প্র’য়োজন ছাড়া কেউ বাহিরে বের হচ্ছে না।গত ২৫শে মার্চ রোজ বুধবার সকাল থেকে ক’রোনাপ্রতিরোধে সিলেটে মাঠে নামেন সে’নাবা’হিনীর দল।দেশে ”ইন এইড সিভিল পাওয়ার,, এর আওতায় সে’না মোতায়েন করা হয়েছে। ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্তদের চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা, স’ন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টিন ব্যবস্থা করা হয়েছে।

ত’বে সিলেটের জে’লা প্রশাসক মোঃ কাজী এমদাদুল ইসলাম বলেন যে, আজ শুক্রবার হইতে সে’নাবা’হিনীর টহল আরো জো’রদার করা হয়। কাল থেকে প্রতিটি গ্রামে লোকসমাগত কমাতে কাজ করবে সে’নাবা’হিনী বিভিন্ন দল।তিনি আরও বলেন যে, ক’রোনাভা’ইরাসে প্রতিরোধে সে’নাবা’হিনী মাঠে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে । পুরো সিলেট জুড়ে নিরাপত্তা নিশ্চিত করতে যত প্লাটুন সে’নাবা’হিনী প্রয়োজন তা নামানো হবে বলেন তিনি।

ত’বে প্রয়োজন হলেও পুরো ক্যান্টনম্যান্ট মোতায়েন করেও ক’রোনাভা’ইরাসে মোকাবেলায় করবে বাংলাদেশ সে’নাবা’হিনী।নোভেল ক’রোনাভা’ইরাসে নির্জনতাকে কাজে লাগিয়ে নগরীতে ডাকাতি হওয়ার ঘটনায় তিনি বলেন যে, এসব ঘটনা এড়াতে পুলিশ সর্বদা তৎপর আছে। ক’রোনাভা’ইরাসেের নিরবতাকে কাজে লাগিয়ে যাতে কোন ধরণের চু’রি, ডাকাতি না বাড়ে সেদিকেও খেয়াল রাখছে পুলিশরা।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *