আ’জ থেকে স্বাস্থ্যবিধি মেনে খো’লা যাবে দো’কানপাট।

ক’রোনা সং’ক্র’মণের ভ’য় থাকলেও জীবিকার প্রশ্নে আজ থেকে স্বাস্থ্য বিধি মেনে চলার শর্তে খুলে দেয়া হয়েছে শপিংমল ও দোকানপাট। তবে জীবন ও জীবিকার জটিল প্রশ্নে জীবনের পাল্লাই ভাড়ি হয়েছে।

স’রকারি বা’ধা না থাকলেও দোকান খুলছেন না রাজধানীর ৯০ ভাগ দোকানী।গেল ৮/ ১০ দিনে প্রায় প্রতিদিনই ৫০০’র উপরে পাওয়া যাচ্ছে কোভিড নাইন্টিন আ’ক্রান্ত রো’গী। বাড়ছে ক’রোনা ঝুঁ’কি। এখন পর্যন্ত রাজধানী ঢাকাই হট স্পটস।

এর ম’ধ্যেও স’রকারি নি’ষেধাজ্ঞা উঠে যাওয়ায় জীবিকার প্রয়োজনেই খুলছে রাজধানীর পুরান ঢাকার সদরঘাট, পাটুয়াটুরি, ইসলামপুর এলাকার পাইকারি মার্কেট গুলো।এদিকে, ধানমন্ডিতে খোলা থাকছে রাপাপ্লাজা। পরিস্থিতি পর্যবেক্ষণের পর সিদ্ধান্ত নেবে অন্যান্য শপিংমলগুলো। এছাড়াও খোলা থাকবে বিভিন্ন এলাকার রাস্তার ও’পরের দোকানপাট। এসব দোকানে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

খো’লা থাকবে এলিফেন্ট রোডের বেশ কিছু দোকানও।বাংলাদেশ দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক জহিরুল হক ভুইয়া বলেন,যারা একান্তই দোকান না খুলে থাকতে পারছে না তারা জীবন রক্ষার জন্যই তারা একাজ করছেন।

আ’র যারা বন্ধ রেখেছেন তারা খুবই ভালো উদ্যোগ নিয়েছেন।এদিকে, অনলাইনে রেজিস্ট্রেশন ও সামাজিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি ক’ঠোর ভাবে মানার শর্তে খোলা থাকছে আড়ংয়ের ১৪টি আউটলেট।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *