আ’ম্ফান সি’ডরের চেয়েও বি’ধ্বংসী হতে পারে : কা’দের।

ঘূ’র্ণিঝড় আম্ফান প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রাণঘাতী এই সংকটকালে বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে ঘূর্ণিঝড় আম্ফান।এই সাইক্লোন বুধবার (২০ মে) বিকেল নাগাদ উপকূলীয় জেলাগুলোতে আঘাত হানতে পারে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন।

এ’টি সিডরের চেয়েও বিধ্বংসী হবে বলে আশঙ্কা করা হচ্ছে।মঙ্গলবার (১৯ মে) রাজধানীর জাতীয় সংসদ ভবন এলাকায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সরকারি বাসভবন থেকে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে ঘূর্ণিঝড়ের সম্ভাব্য আঘাত এবং ক্ষয়ক্ষতি থেকে রক্ষায় ইতোমধ্যে প্রস্তুতি নেয়া হয়েছে।

ঘূ’র্ণিঝড় আশ্রয়কেন্দ্রে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে আশ্রয় গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে। সম্ভাব্য ঝুঁকি এড়াতে আশ্রয়গ্রহণকারীদের মাঝে মাস্ক বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে।সামাজিক দূরত্ব বজায় রাখার সুবিধার্থে আশ্রয়কেন্দ্রে চিকিৎসক রাখার উদ্যোগ নেয়া হয়েছে।’

ও’বায়দুল কাদের বলেন, ‘আমি উপকূলীয় জেলার জনসাধারণকে সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা অনুরোধ করছি। পাশাপাশি উপকূলীয় এলাকার আওয়ামী লীগের নেতাকর্মীদেরও মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ করছি এবং মানুষকে আশ্রয়কেন্দ্রে পৌঁছে দিতে প্রশাসনকে সহযোগিতার আহ্বান জানাচ্ছি।’

ক’রোনাভা’ইরাস সংক্রমণ বৃদ্ধির প্রবণতার কথা তুলে ধরে তিনি বলেন, আমরা সংক্রমণ ও মৃত্যুর হারে লার্জেস সিঙ্গেল ডে (দিনে সর্বোচ্চ সংখ্যক) অতিক্রম করছি। দেশে নতুন করে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা গতকালের আগের যেকোনো দিনের চেয়ে বেশি। যা নতুন রেকর্ড।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *