আ’লাদিনের চেরাগ পেলে যে তিনটি ই’চ্ছে পূরণ করবেন মা’শরাফি।

বাং’লাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সং’সদ সদস্য (নড়াইল-২) মাশরাফি বিন মর্তুজা প্রায়ই বলে থাকেন, জীবন নিয়ে তার কোন আফসোস নেই।

যা পে’য়েছেন বা যা পাননি, এসবের হিসেব কষতে বসেন না কখনও।বাস্তবজীবনে আলাদিনের চেরাগ বলতে কিছু নেই। তবে আরব্য রজনী অন্যতম জনপ্রিয় গল্পের আলাদিনের চেরাগ থেকে বেরিয়ে আসা দৈত্য পূরণ করেন তিনটি ইচ্ছা। তেমনই এক চেরাগ যদি পেয়ে যান মাশরাফি?

রো’ববার রাতে তার ব্রেসলেট নিলামের লাইভে তোলা হয় এ প্রসঙ্গ।জিজ্ঞেস করা হয়, হুট করে যদি আলাদিনের দৈত্য আসে, আপনি কোন তিনটা জিনিস চাইবেন? খানিক ভেবে মাশরাফির উত্তর, ‘প্রথমত, প্রত্যেকটা মানুষ যেটা চায়।

শৈ’শবে ফিরে যেতে চাইব। আমি আমার স্কুল জীবনে ফিরে যেতে চাইব, আমার স্কুলের বন্ধুরা, সেই সময়টা।’তিনি বলতে থাকেন, ‘দ্বিতীয়ত, একটা জিনিস চাইব যে, শৈশবের সময়টা পার করে আসার পর ক্যারিয়ারের শুরুর সময়টা।

য’দিও আলহামদুলিল্লাহ সবকিছু নিয়ে। আমার আরও অনেক কিছু হতে পারত। বাংলাদেশ দলের রেজাল্টও ভালো হতে পারত। আমি যদি ফিট থাকতাম, সুস্থ থাকতাম…’‘তবে আলহামদুলিল্লাহ্‌! আল্লাহর অশেষ রহমত ছিল যে আমি এতদিন পর্যন্ত খেলতে পেরেছি।

এ’টা নিয়ে আমার কোন দুঃখ। যেহেতু আপনি প্রশ্ন করলেন, ঐ সময়টায় ফিরে যেতে পারলে… এখন আমি জানি যে নিজেকে কীভাবে মেইন্টেন করলে সুস্থ থাকব এবং দেশের হয় ভাল কিছু করতে পারব।’সবশেষ তিনি বেছে নেন নিজের পরিবারকে। বলেন, ‘আর সবশেষ বলবো যে, যে পরিবারে জন্মগ্রহণ করেছি, সেই পরিবারই আবার ফিরে পেতে চাই।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *