1. ashrafali.sohankg@gmail.com : aasohan :
  2. alireza.kg2014@gmail.com : Ali Reza Sumon : Ali Reza Sumon
  3. hrbiplob2021@gmail.com : News Editor : News Editor
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৩:১১ অপরাহ্ন
শিরোনাম:-

ঈদের না’মাজ পড়া নিয়ে যে সি’দ্ধান্তের কথা জানালেন ভারতীয় শী’র্ষ আ’লেমদের।

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
  • ৮৩ সংবাদটি দেখা হয়েছে

ভা’রতে ক’রোনা পরিস্থিতির কারণে আসন্ন পবিত্র ঈদুল ফিতরের নামাজ নিজেদের ঘরে পড়ার আহ্বান জানিয়েছেন ভারতের শীর্ষ আলেমরা। একই ধরনের আহ্বান জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক’রোনার সং’ক্র’মণ ও বিস্তার রোধে ঈদ-মিলন অনুষ্ঠান,খাওয়া-দাওয়ার আসরসহ যাবতীয় উৎসব নিজেদের ঘরে করার অনুরোধ জানান তিনি।

বি’শেষ করে ভারতীয় মু’সলমানদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দ, জামায়াতে ইসলামি-হিন্দসহ মু’সলমানদের বেশকিছু সংগঠনের পক্ষ থেকেও এই আহ্বান জানানো হয়।খবর আনন্দবাজার পত্রিকার।

জ’মিয়তে উলামায়ে হিন্দের পশ্চিমবঙ্গের সভাপতি ও মন্ত্রী সিদ্দীকুল্লাহ চৌধুরী বলেন, ঈদকে ঘিরে আমরা কোনো বিশৃঙ্খলা চাই না।প্রসঙ্গত, ক’রোনা পরিস্থিতিতে ঈদের নামাজ ঘরে আদায় প্রসঙ্গে ঐতিহ্যবাহী ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসায় একটি ফতোয়া চাওয়া হলে তার জবাবেও একই ধরনের আহ্বান জানানো হয়।

দে’ওবন্দ মাদ্রাসার মুহতামিম মাওলানা আবুল কাসেম নোমানি স্বাক্ষরিত ফতোয়াটিতে বলা হয়, ক’রোনা ম’হামা’রির কারণে জুমার নামাজের পরিবর্তে যেমন জোহর পড়ার অবকাশ ছিল, তেমন অবস্থা আরও আ’শঙ্কাজনক হওয়ায় ঈদের নামাজ ঘরেও পড়া যাবে।

আ’র ঈদের নামাজের খুৎবা সুন্নত এবং নামাজের পরে দিতে হয়। তাই, অবস্থা যদি এমনই থাকে এবং দেশে আরোপিত লকডাউন কার্যকর থাকে তাহলে মুসল্লিরা ঈদের নামাজ নিজের ঘরেই পড়ে নিবেন। গ্রহণযোগ্য কোনো কারণে যারা নিজের ঘরেও পড়তে পারবেন না, আশা করা যায় আল্লাহতায়ালা তাদের ক্ষমা করে দিবেন।

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও খবর

All rights reserved © 2021 Newsmonitor24.com
Theme Customized BY IT Rony