ঈ’দের পোশাক না কিনে সে টাকা অ’সহায়দের দান করুন: ইলিয়াস কা’ঞ্চন।

সা’মাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই আন্দোলন-নিসচার এই চেয়ারম্যান বলেন, প্রতিবছর ঈদুল ফিতরে যাকাত দেওয়া হয়। কিন্তু এবারের দেশ তথা পুরা বিশ্বের পরিস্থিতি পুরো ভিন্ন। করোনাভাইরাসের বিস্তারের ফলে অনেক মানুষ তাদের কাজ হারিয়েছে।

তা’রা এ’খন বেকার সময় পার করছে।যাদের দিনমজুরি টাকায় তিনবেলা আহার জুটতো । কিন্তু লকডাউনের জন্য তারা এখন গৃহবন্দী হয়ে রয়েছে। এমন অভাবী ও অনাহারি মানুষের ঘরে খাবার পৌঁছে দেওয়াটাই এখন মানবিক দায়িত্ব বলে মনে করেন চিত্রজগতের অন্যতম এই তারকা।গতকাল এসব কথা বলেন নিরাপদ সড়ক চাই আন্দোলন-নিসচার চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

তি’নি সমাজের ধনাঢ্য ব্যক্তিদের প্রতি অনুরোধ জানিয়ে বলেছেন, ঈদে হাজার হাজার টাকার কেনাকাটা না করে সেই টাকার সমপরিমাণে ত্রাণ সহায়-সম্বলহীন মানুষকে দিন।

ই’সলাম ধর্মের নির্দেশনা রয়েছে, রমজান মাসে যদি কেউ ১টাকা দান করে তাহলে ৭০ গুণের বেশি সওয়াব পাওয়া যাবে।সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে নিরাপদ সড়কের দাবিতে দীর্ঘদিন সোচ্চার ভূমিকা পালন করে আসা এই অভিনেতা আরো বলেন, গরিব ও শ্রমজীবী মানুষ এখন খেতে পারছে না।এসব মানুষের ঘরে খাদ্যদ্রব্য পৌঁছানো দরকার।

মা’নুষকে অর্থনৈতিকভাবে ও খাদ্যসহায়তা দিয়ে পাশে দাঁড়ানোই এখন আমাদের জাতীয় দায়িত্ব। এই মানসিকতা নিয়ে মানুষের পাশে দাঁড়ালে করোনার দুর্যোগ চলে যাবে।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *