1. ashrafali.sohankg@gmail.com : aasohan :
  2. alireza.kg2014@gmail.com : Ali Reza Sumon : Ali Reza Sumon
  3. hrbiplob2021@gmail.com : News Editor : News Editor
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০১:৪৯ অপরাহ্ন
শিরোনাম:-
জাতীয় স্লোগান হিসেবে ‘জয় বাংলা’ ব্যবহারের নির্দেশঃ হাইকোর্ট চিকিৎসকের ফেসবুক পোস্টে অজ্ঞাত রোগীর সন্ধান পেলো স্বজনরা পদ্মা সেতু উদ্বোধন আনন্দের জুয়ার কিশোরগঞ্জে তাড়াইলে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আনন্দ মিছিলের পরিবর্তে ত্রাণ বিতরণ কিশোরগঞ্জে বন্যা কবলিত এলাকায় ত্রাণ সামগ্রী নিয়ে ঢাকা বিভাগীয় কমিশনার দুর্যোগ মোকাবিলায় সরকার আগে থেকেই প্রস্তুত- মো.খলিলুর রহমান কিশোরগঞ্জে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন হাওরের উন্নয়ন নিয়ে ঈর্ষান্বিত হইয়েন না- এমপি তৌফিক যোগ্য হাতেই সদর আওয়ামীলীগ কিশোরগঞ্জে অভিনব কায়দায় ব্যাংকে টাকা চুরি করতে গিয়ে এক ব্যক্তি আটক নিয়ন্ত্রণহীন গাড়ি ও জনসচেতনতার অভাবেই বেশিরভাগ সড়ক দূর্ঘটনা- পুলিশ সুপার কিশোরগঞ্জ

উপ-পরিচালক পদে পদোন্নতি পেলেন কিশোরগঞ্জ জেলা সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মোঃ রমজান মাহমুদ

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ৬১২ সংবাদটি দেখা হয়েছে

মনিটর নিউজঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের বিভাগীয় পদোন্নতি কমিটির (ডিপিসি) সুপারিশক্রমে বিসিএস ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের ৪৯ জন চিকিৎসককে উপ-পরিচালক/ সমমান পদে পদোন্নতি প্রদান করা হয়েছে।১৮ সেপ্টেম্বর (বুধবার) স্বাস্থ্যসেবা বিভাগের পারসোনাল-২ অধিশাখার উপসচিব (পার-২) শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ক্রমিক নং পাঁচ এর ডাঃ মোঃ রমজান মাহমুদ (৩৬৫৬৫) সহকারী পরিচালক, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতাল, কিশোরগঞ্জ। উপ-পরিচালক ইনসিটু সহকারী পরিচালক, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতাল, কিশোরগঞ্জ হিসেবে পদায়নসহ কর্মস্থল নির্ধারন করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর ৪র্থ গ্রেড টাকা ৫০০০০ – ৭১২০০ প্রদান করা হলো এবং পদোন্নতিপ্রাপ্ত যে সকল কর্মকর্তা লিয়েন/ প্রেষণ/ট্রেনিং বা ছুটিতে আছেন, তারা নির্দিষ্ট কাজ সম্পন্ন করে কর্মস্থলে যোগদান করলে এ পদোন্নতি কার্যকর হবে। প্রজ্ঞাপনের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, মহাপরিচালক (প্রশাসন/এমআইএস), অধ্যক্ষ/পরিচালক, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, মন্ত্রী/প্রতিমন্ত্রীর একান্ত সচিব বরাবর পাঠানো হয়েছে।

ডাঃ মোঃ রমজান মাহমুদ স্বাস্থ্যসেবায় তার কর্ম দক্ষতা ও সেবা প্রদানে শত শত হতদরিদ্র ও সাধারণ মানুষের মুখে ফুটিয়েছেন হাসি। সততা ও দক্ষতার মাধ্যমে স্বাস্থ্যসেবায় সাধারণ জনগণের সেবকের ভূমিকায় অবতীর্ণ হয়ে প্রশংসিতও হয়েছেন।

কর্মজীবন
কিশোরগঞ্জ জেলা সদরের মহিনন্দ ভাটুয়াপাড়া গ্রামে জন্ম নেয়া ডাঃ মোঃ রমজান মাহমুদ ১৯৮৪ সনে একজন এমবিবিএস চিকিৎসক হিসেবে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে যোগদান করেন।পরিবর্তে ১৯৮৬ সনে PSC (পাবলিক সার্ভিস কমিশন) এর মাধ্যমে মেডিকেল অফিসার পদে তাড়াইল স্বাস্থ্য কমপ্লেক্স এ যোগদান করেন। চাকরির সুবাদে ময়মনসিংহ এবং কিশোরগঞ্জের অনেক স্বাস্থ্য কমপ্লেক্স এ সুণামের সহিত স্বাস্থ্য সেবা দিয়েছেন।ডাঃ মোঃ রমজান মাহমুদ হোসেনপুর স্বাস্থ্যকমপ্লেক্স এ টিএইচএ পদে যোগদান করেন পর থেকেই ডাঃ হেলাল উদ্দিন কর্মক্ষেত্রে সততা, দক্ষতা, নিষ্ঠা ও পেশাদারিত্বের জন্যে বিভিন্ন মর্যাদায় বিভিন্ন ক্রেস্ট সনদ সম্মান ও ধারাবাহিক পদোন্নতি লাভ করেন। হবিগঞ্জ জেলায় সিভিল সার্জন হিসেবেও দায়ীত্ব পালন করেন।

শিক্ষা প্রতিষ্টান
কিশোরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ, গুরুদয়াল সরকারি কলেজ থেকে এইচএসসি এবং ময়মনসিং মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন।

পারিবারিক পরিচিতি
কিশোরগঞ্জ সদর উপজেলা মহিনন্দ ভাটুয়া পাড়া গ্রামে ব্যবসায়ী সিরাজুল হকের তিন ছেলে দুই মেয়ের মধ্যে ডা: মোঃ রমজান মাহমুদ তৃতীয় সন্তান। তার বাবা মহিনন্দ ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

বৈবাহিক অবস্থা
ময়মনসিংহ জেলার হালুয়াঘাট সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বৈবাহিক জীবনে তিনি তিন ছেলে সন্তানের বাবা। ডাঃ মোঃ রমজান মাহমুদ কর্ম ও পারিবারিক জীবনে তিনি সফল ও সার্থক ব্যক্তিত্ব।

পরিশেষে, ডাঃ মোঃ রমজান মাহমুদ তার বাকি জীবনে কিশোরগঞ্জের মানুষের যেন সেবা দিয়ে যেতে পারেন এই জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।

Facebook Comments Box

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও খবর

All rights reserved © 2021 Newsmonitor24.com
Theme Customized BY IT Rony