1. ashrafali.sohankg@gmail.com : aasohan :
  2. alireza.kg2014@gmail.com : Ali Reza Sumon : Ali Reza Sumon
  3. hrbiplob2021@gmail.com : News Editor : News Editor
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০২:১৩ অপরাহ্ন
শিরোনাম:-

উলিপুরে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : শনিবার, ২৫ জানুয়ারী, ২০২০
  • ৬০ সংবাদটি দেখা হয়েছে

এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধি: সারাদেশের মত কুড়িগ্রামের উলিপুরে মাধ্যমিক স্কুল এবং দাখিল মাদরাসায় ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২৫ জানুয়ারি) সকাল ৯টা থেকে একযোগে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে উৎসবমুখর পরিবেশে গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এছাড়া প্রিজাইডিং ও পোলিং অফিসার এবং সার্বিক নিরাপত্তার দায়িত্বে ছিল ওই স্কুলের শিক্ষার্থীরাই।

এ সময় ভোটাররাও সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে ভোট কক্ষে যায় এবং পছন্দের প্রার্থীকে ভোট দেয়। ফলে এ নির্বাচন উৎসবমুখর পরিবেশে সফলভাবে ভোটগ্রহণ শেষ হয়।

জাতীয় নির্বাচনের মতোই ব্যালট বাক্স, ব্যালট পেপার, ভোট কেন্দ্র, নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্টসহ সবধরনের ব্যবস্থা ছিল এ নির্বাচনে। সার্বিক সহযোগিতায় ছিলেন স্কুলের শিক্ষকরা।

মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উলিপুর উপজেলায় ৪৭টি স্কুল, ৪০টি মাদরাসা সহ মোট ৮৭টি শিক্ষা প্রতিষ্ঠানে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

উলিপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী উম্মে কুলছুম জানান, এই নির্বাচনের মাধ্যমে ছোটবেলা থেকে গণতন্ত্র চর্চার অভ্যাস গড়ে উঠবে আমাদের।

এদিকে ওই স্কুলের প্রধান শিক্ষক ফেরদৌস কবির জানান, ভবিষ্যতে জনপ্রতিনিধি তৈরি এবং দেশ শাসনে অভ্যস্ত করার জন্য এই নির্বাচনের আয়োজন করে সরকার।

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও খবর

All rights reserved © 2021 Newsmonitor24.com
Theme Customized BY IT Rony