এই প’রিস্থিতিতে ঈদ বো’নাস পেয়ে কাঁ’দলেন শিল্পীরা।

বাং’লাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির উদ্যোগে অ’সুস্থ ও অসহায় শিল্পীদের ঈদ বোনাস দেওয়া হচ্ছে।গতকাল অনেকেই শিল্পী সমিতি থেকে বোনাসের টাকা সংগ্রহ করেছেন। তাদের অনেকেই একটা সময় চলচ্চিত্রে দাপিয়ে কাজ করেছেন। বর্তমানে অ’সুস্থতার জন্য কাজ করতে পারছেন না এমন শিল্পী সংখ্যা নেহাত কম না। এছাড়া সিনেমা কমে যাওয়া, বর্তমান করো’না পরিস্থিতির কারণেই অনেকেই খা’রাপ সময় কা’টাচ্ছেন।এমন একটি সময়ে চলচ্চিত্রের শিল্পীদের ঈদ বোনাস দেওয়ার সিদ্ধান্ত নেয় শিল্পী সমিতি।

গে’ল কয়েক বছর থেকে ঈদ বোনাস দেওয়া হচ্ছে। এবার আরও বেশি সংখ্যক শিল্পীকে ঈদ বোনাস দেওয়া হয়েছে।তিনি বলেন, চলচ্চিত্রে দাপটের সঙ্গে কাজ করেছি আমি। কোনোদিন নিজেকে অসহায় মনে হয়নি। যাই হোক শিল্পী সমিতি থেকে কোনোদিন বোনাস পাবো ভাবনায় ছিল না। যারা এই উদ্যোগ নিয়েছেন তাদের জন্য ভালোবাসা রইলো।জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অ’ভিনেত্রী খালেদা আক্তার কল্পনা পাঁচ শতাধিক চলচ্চিত্রে অ’ভিনয় করেছেন।ঈদ বোনাস প্রসঙ্গে তিনি বলেন, ‘এখন তো কেউ খবর নেয় না।

তিনি বলেন, চলচ্চিত্রে দাপটের সঙ্গে কাজ করেছি আমি। কোনোদিন নিজেকে অসহায় মনে হয়নি। যাই হোক শিল্পী সমিতি থেকে কোনোদিন বোনাস পাবো ভাবনায় ছিল না। যারা এই উদ্যোগ নিয়েছেন তাদের জন্য ভালোবাসা রইলো।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অ’ভিনেত্রী খালেদা আক্তার কল্পনা পাঁচ শতাধিক চলচ্চিত্রে অ’ভিনয় করেছেন।
ঈদ বোনাস প্রসঙ্গে তিনি বলেন, ‘এখন তো কেউ খবর নেয় না। তবে শিল্পী সমিতি থেকে ঈদের বোনাস পাঠিয়েছে। খামটা দেখে আবেগে চোখে পানি চলে এসেছিল। তবে কী’ তারা আমাকে ভোলেনি। সমিতির এই বোনাস আমা’র কাছে শিল্পী হিসেবে সম্মানের।

জা’না গেছে, ঈদ বোনাসের জন্য শিল্পী সমিতি গঠন করেছে বোনাস ফান্ডের। এই ফান্ডে অর্থ দিয়ে সহযোগিতা করেছেন জনপ্রিয় অ’ভিনেতা মনোয়ার হোসেন ডিপজল, চ্যানেল আইয়ের চেয়ারম্যান ফরিদুর রেজা সাগর, কণ্ঠশিল্পী কনকচাঁপা, নায়িকা শিল্পী, জনপ্রিয় অ’ভিনেতা মিশা সওদাগর ও নায়ক জায়েদ খান। এছাড়া সহযোগিতা করেছেন অ’ভিনেতা সজীব তাহের, লন্ডনপ্রবাসী ব্যবসায়ী সেলিম চৌধুরী।

শি’ল্পী সমিতি থেকে ঈদের বোনাস পাঠিয়েছে। খামটা দেখে আবেগে চোখে পানি চলে এসেছিল। তবে কী’ তারা আমাকে ভোলেনি। সমিতির এই বোনাস আমা’র কাছে শিল্পী হিসেবে সম্মানের।জানা গেছে, ঈদ বোনাসের জন্য শিল্পী সমিতি গঠন করেছে বোনাস ফান্ডের।

এ’ই ফান্ডে অর্থ দিয়ে সহযোগিতা করেছেন জনপ্রিয় অ’ভিনেতা মনোয়ার হোসেন ডিপজল, চ্যানেল আইয়ের চেয়ারম্যান ফরিদুর রেজা সাগর, কণ্ঠশিল্পী কনকচাঁপা, নায়িকা শিল্পী, জনপ্রিয় অ’ভিনেতা মিশা সওদাগর ও নায়ক জায়েদ খান। এছাড়া সহযোগিতা করেছেন অ’ভিনেতা সজীব তাহের, লন্ডনপ্রবাসী ব্যবসায়ী সেলিম চৌধুরী।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *