এ’টাই যেন জীবনের শে’ষ ঈ’দ না হয়: আ’ইজিপি।

ঈ’দে ক’রোনার ঝুঁকি নিয়ে মৃত্যুদূত হয়ে বাড়ি না যাওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।তিনি বলেন, যে যেখানে আছেন সেখানেই থাকুন। শপিং করার সময়ও সতর্ক থাকবেন। জীবনে অনেক ঈদ আসবে। তখন এসব করা যাবে। এমন কিছু করবেন না যাতে এই উৎসব জীবনের শেষ উৎসব হয়। নিজেদের সুরক্ষিত রাখতে সরকারের নির্দেশনা মানতে হবে।’

দু’পুরে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আসন্ন পবিত্র ঈদুল ফিতর ও করোনা মহামারি নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আইজিপি এসব কথা বলেন।আইজিপি বলেন, ‘শপিংয়ের জন্য দোকানগুলো খোলা হয়েছে। আমরা মার্কেট সমিতির সঙ্গে কথা বলেছি। এসব বিষয়ে সরকার নির্দেশ জারি করেছেন; যাতে মার্কেটগুলোতে শপিং নিরাপদ হয়।

আ’মরা শপিংয়ের বেলায় একটি কথাই উচ্চারণ করছি- স্বাস্থ্যবিধি যেগুলো আছে, সুরক্ষা বিধি যেগুলো আছে, সেগুলো অবশ্যই আমাদের মেনে চলতে হবে।’ড. বেনজীর আহমেদ বলেন, ‘এক্ষেত্রে মার্কেট সমিতি মানবেন।

সে’লস পারসন মানবেন। ক্রেতা মানবেন। সবাই এসব স্বাস্থ্যবিধি মেনেই শপিং করবেন। ৫ দোকান দেখে, ১০ দোকান দেখে এক দোকানে শপিংয়ের যে কালচার আমাদের আছে সেটা পরিহার করাই ভালো।’আইজিপি বলেন, দেশের এই দুর্যোগ মোকাবিলায় জনগণের সহযোগিতা দরকার। এটি দেশের সামনে বড় চ্যালেঞ্জ। সেজন্যেই জনগণের সহযোগিতা চাই। প্রতিবার ঈদ আনন্দ বয়ে আনলেও এবার প্রেক্ষপট ভিন্ন।

মা’নুষের বাঁচার প্রয়োজনেই কেউ ঈদের দিন আনন্দ ফুর্তি করতে বাড়ি থেকে বের হবেন না। এটি সবার প্রতি আহ্বান।তিনি বলেন, এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত ২৩টি জেলা করোনামুক্ত ছিল।

কি’ন্তু যখনই লোকজন চলাচল বাড়িয়ে দিল, তখনই দেশজুড়ে এই সংক্রমণ ছড়িয়ে পড়ছে। যেখানে যেখানে চেকপোস্ট, থেমে যান। ফিরে আসুন। দয়া করে আপনি যেখানে আছেন, সেখানেই থাকেন।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *