করোনার থাবা এবার কুড়িগ্রামে; আক্রান্ত এক কিশোর

এজি লাভলু, স্টাফ রিপোর্টার

এবার করোনাভাইরাসের তালিকায় যুক্ত কুড়িগ্রাম জেলার নাম। ১৩ এপ্রিল ৮ জনের রিপোর্টের মধ্যে একজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এ ঘটনার পর ওই বাড়ি লকডাউন করে তার পরিবারের সদস্যদের স্যাম্পল সংগ্রহ করা হয়েছে বলে স্বাস্থ্যবিভাগ নিশ্চিত করেছে।

রৌমারী উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল ইমরান জানান, ওই কি‌শোর বা‌ড়ি ফেরার পর থে‌কে তার বা‌ড়ি লক ডাউন করা হ‌য়ে‌ছে। তার ক‌রোনা প‌জে‌টিভ হওয়ার বিষয়‌টি আমরা জেলা প্রশাসন‌কে অব‌হিত ক‌রে‌ছি। নি‌র্দেশনা অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হ‌বে।

কুড়িগ্রামের সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান জানান, করোনা আক্রান্ত কিশোর ১৫ মার্চ ঢাকার সাভারে রিক্সাচালক মামা আব্দুল মোত্তালেবের বাড়িতে বেড়াতে যায়। ৬ এপ্রিল সে রৌমারীতে ফিরে আসে। এরপর জ্বর, শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ দেখা দিলে ১০ এপ্রিল তার রক্তের নমুনা সংগ্রহ করে পরদিন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সোমবার তার রিপোর্ট আমাদের হাতে এসে পৌঁছে।

তিনি আরও জানান, ১৩ এপ্রিল সোমবার ৮টি রিপোর্টের মধ্যে মাত্র ১টি কোভিড-১৯ পজেটিভ পাওয়া যায়। যা রৌমারী উপজেলায়। অপর ৭টি সদর উপজেলার যার সব রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে। এ পর্যন্ত কুড়িগ্রাম জেলায় ১১২টি নমুনার মধ্যে ৪৪ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *