ক’রোনায় মা’রা গেলে লাশ দাফন করবেন রা’ব্বানী।

দেশে চ’লছে করোর প্রকোপ। প্রতিদিনই করোনায় আক্রান্ত ও মৃ’তের সংখ্যা বাড়ছে। অনেক মৃ’তদেহ সৎকা’র বা দাফনের অভাবে পরে থাকে ঘণ্টার পর ঘণ্টা । দেশের বিভিন্ন স্থানে অনেকেই নিজের ইচ্ছায় মানবিক দৃস্টিকোন থেকে এগিয়ে এসেছে।

তা’রই ধারাবাহিকতায় এবার করোনায় আক্রান্ত হয়ে কেউ মা’রা গেলে তার দা’ফনের ঘোষনা দিলেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস গোলাম রা’ব্বানী। এবিষয় গোলাম রাব্বনী বলেন, এই দুর্যোগকালীন সময়ে প্রায়শই দেখছি, ‘করোনা আ’ক্রান্ত হয়ে কেউ মা’রা গেলে মৃ’ত ব্যক্তির জানাজা ও দাফন সম্পন্ন নিয়ে বেশ ভোগা’ন্তি পোহাতে হচ্ছে।

আ’ত্মীয় পাড়াপ্রতিবেশি দূরে থাক, অনেক ক্ষেত্রে পরিবারের একদম আপনজনও আক্রান্ত হবার ভয়ে মৃ’ত ব্য’ক্তির সংস্পর্শে আসছেন না।.দাফনের দায়ি’ত্ব নিবেন ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘এমন পরিস্থিতি উদ্ভব হলে বা কেউ এমন কোন মৃ’ত্যু ব্যাক্তির খবর পেলে নির্দ্বিধায় আমার সাথে যোগাযোগ (ফোন কল, এসএমএস/ ইনবক্স) করবেন। ঢাকার মধ্যে হলে আমি সশরীর উপস্থিত হয়ে জানাজা ও দাফন সম্পন্ন করার ব্যবস্থা করবো, আর ঢাকার বাইরে হলে সব কার্যক্রম সম্পন্ন করার ব্যবস্থা করে দেবো ইনশাআল্লাহ।,

উ’ল্লেখ্য, করোনার প্রাদুর্ভাবের সময়ও ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে গুলোতে ৭০০ হ্যান্ড স্যানিটাইজার বিতরণ দিয়ে শুরু করেন কার্যক্রম। এরপর টানা ৫৫ দিন বিনা স্বার্থে রাজধানী এবং দেশের বিভিন্ন স্থানে কৃষক, নিম্নমধ্যবিত্ত সহ নানা শ্রেণী পেশার মানুষের দারগোরায় সাহায্য পৌছে দিচ্ছেন।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *