1. ashrafali.sohankg@gmail.com : aasohan :
  2. alireza.kg2014@gmail.com : Ali Reza Sumon : Ali Reza Sumon
  3. hrbiplob2021@gmail.com : News Editor : News Editor
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:২৫ অপরাহ্ন
শিরোনাম:-
জাতীয় স্লোগান হিসেবে ‘জয় বাংলা’ ব্যবহারের নির্দেশঃ হাইকোর্ট পাগলা মসজিদের এবার মিলল ১৫ বস্তায় ৩ কোটি ৮৯ লাখ ৭০ হাজার ৮৮২ টাকা কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি’র দায়ীত্ব থেকে শরীফকে অব্যাহতি আনন্দ উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হলো SSNIMC এর সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা আপনি কি রোগে ভুগছেন? দেখে নিন কোন রোগের জন্য কোন ডাক্তার দেখাবেন- কিশোরগঞ্জে উন্নত জাতের কচু ফসল ও উৎপাদন কলাকৌশল শীর্ষক প্রশিক্ষণ নারী সাংবাদিক মিতু’র বাড়ির রাস্তায় ঘর নির্মাণ, বাঁধা দেওয়ায় প্রাণনাশের হুমকি নিকলীতে প্রভাবশালীর হাতে সাংবাদিক লাঞ্ছিত থানায় অভিযোগ নান্দাইলে টাকা দিল দেড় লক্ষাধিক,পেল না সেচ সংযোগ ৪৮ বোতল বিদেশী মদ ও গাঁজাসহ তাড়াইল থানা পুলিশের হাতে আটক ৫ “মেঘ বর্ষণ” সমাজ কল্যাণ সংস্থা’র মেধাবী ও অসহায়দের আর্থিক সহায়তা প্রদান

ক’রোনাভা’ইরাস জ’য়ের ৩ মন্ত্র: ডা. আ’লীম।

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : রবিবার, ২৪ মে, ২০২০
  • ১০৭ সংবাদটি দেখা হয়েছে

রা’জধানীর রাজারবাগ কেন্দ্রীয় পু’লিশ হাসপাতা’লের করো’নাভাই’রাসে আ’ক্রান্ত চিকিৎসকএসএম আবদুল আলীম সম্প্রতি সুস্থ হয়ে নতুন উদ্যোমে কাজে ফিরেছেন।কখন, কী’ভাবে আ’ক্রান্ত হয়েছিলেন, কোন বিষয়গুলো মেনে চলে দ্রুত সুস্থ হয়ে উঠলেন,করো’নার বি’রুদ্ধে ল’ড়াইটা কতটা কঠিন ছিল- এসব নিয়ে তিনি কথা বলেছেন একটি দৈনিক পত্রিকার সঙ্গে।

গ’ত মঙ্গলবার রাতে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি উপসর্গ দেখা দেওয়া মাত্রই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলেন।প্রতিরোধ কমিটির অন্যতম প্রধান সদস্য। তিনি এই হাসপাতা’লের কোভিড-১৯ আ’ক্রান্ত প্রথম চিকিৎসক ও প্রথম রোগী ছিলেন।চিকিৎসক আলীম বলেন, উপসর্গ দেখা দিলে অনেকেই অবহেলা করে সময় পার করেন, যেটি মোটেই ঠিক না।কারণ এ রকম বিরতিতে পরিস্থিতি আরও জটিল হয়। আর পরিস্থিতি বেশি জটিল হলে সেই রোগীকে বাঁ’চানো কঠিন।পদ্ধতির পাশাপাশি লক্ষণ বুঝে প্রচলিত ওষুধ সেবন করতে হবে। এতে দ্রুত সুস্থ হওয়া সম্ভব।

প’রিবারের সদস্যরা আতঙ্কিত হতে পারেন, এমন আশ’ঙ্কায় আ’ক্রান্ত হওয়ার খবর প্রথমে গো’পন রেখেছিলেন চিকিৎসক আলীম। তিনি বলেন, করো’নার কিছু উপসর্গ থাকার কথা জানিয়ে সবাই নিজ নিজ কক্ষে সেল্ফ আইসোলেশনে থেকেছি। সুস্থ হওয়ার আগ পর্যন্ত আম’রা আইসোলেশনে ছিলাম। এই সময় নিয়মিত আদা, লবঙ্গ, লেবু দিয়ে চা পান করেছি। কালোজিরা, মধু, রসুন খেয়েছি। গরম ভাপ নিয়েছি। বারবার হাত ধুয়েছি। কুসুম গরম পানিতে প্রতিদিন পা থেকে মা’থা পর্যন্ত সাবান দিয়ে ফেনা তুলে ৫-১০ মিনিট গোসল করেছি।

প্র’তিবার গোসলের পর অনেক ফ্রেশ মনে হয়েছে। ঘরোয়া চিকিৎসা পদ্ধতিতে অনেক উপকার পেয়েছি। লক্ষণ বিশেষে কিছু ওষুধও খেয়েছি। প্রতিদিন বাসা জীবাণুনাশক দিয়ে স্প্রে করেছি।চিকিৎসক আলীমের করো’না জয় নিয়ে তার স্ত্রী’ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক দিল আফরোজা খাতুন ফেসবুক স্ট্যাটাসে লেখেন, করণীয় আর বর্জনীয় বিষয়গুলো সাজিয়ে নিয়েছিলাম। আর তাতেই সফলতা এসেছে।

ত’বে বর্তমান এই পরিস্থিতিতে সুস্থ থাকা’টা একটা বিরাট চ্যালেঞ্জ বলে তিনি মনে করেন। দিল আফরোজা লেখেন, বলে বোঝানো যাবেনা কী’ বিভীষিকাময় এক সময় পার করছি! জানিনা কী’ভাবে মনোবল শক্ত রেখে সবাইকে সুস্থ রাখার যু’দ্ধটা চালিয়ে যাবো! জানি না এই ধোয়াধায়ি আর আইসোলোটেড জীবন কতদিন চলবে!

Facebook Comments Box

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও খবর

All rights reserved © 2021 Newsmonitor24.com
Theme Customized BY IT Rony