কিশোরগঞ্জের মডেল মহিনন্দ ইউপি কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন এমপি লিপি

স্টাফ রিপোর্টার,কিশোরগঞ্জঃ কিশোরগঞ্জের মডেল মহিনন্দ ইউপি কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন দেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা প্রয়াত জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের বোন কিশোরগঞ্জ-হোসেনপুর আসনের সংসদ সদস্য ডা: সৈয়দ জাকিয়া নূর লিপি। সোমবার বিকেলে জেলা সদরের মডেল মহিনন্দ ইউনিয়ন পরিষদের প্রাঙ্গণে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ইউপি কমপ্লেক্সের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, সদর উপজেলার নিবার্হী অফিসার মোঃ আব্দুল কাদির মিয়া, মহিনন্দ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান মোঃ মনসুর আলী, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম,বৌলাই ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেনসহ আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতা কমর্ীবৃন্দ ও ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিবর্গ।
জানা যায়, স্থানীয় সরকার বিভাগের অর্থায়নে নির্মানাধীন ভবনের নির্মাণ ব্যয় হচ্ছে ১ কোটি ২১ লাখ টাকা। পরিষদের নিজস্ব ২৭ শতাংশ ভূমিতে ভবনটি নির্মাণ করা হচ্ছে।
কিশোরগঞ্জ সদর উপজেলার মহিনন্দ ইউনিয়ন পরিষদের কার্যক্রম স্বাধীনতার পর থেকেই শুরু হলেও কমপ্লেক্স ভবনের অভাবে কার্যক্রমে ছিল ধীরগতি। প্রথমে ছোট টিনসেড ঘরে চলত পরিষদের কার্যক্রম। পরবর্তীতে একতলা ভবন নির্মিত হলেও অনেক সময় জায়গা সংকুলান না হওয়ায় বিড়ম্বনায় পোহাতে হতো সেবা গ্রহীতারা। এই দুর্দশা থেকে মুক্তি পেতে তৎকালীন এলজিআরডিমন্ত্রী কিশোরগঞ্জের কৃতী সন্তান প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের কাছে একটি কমপ্লেক্স ভবন নির্মাণের জন্য বর্তমান ইউপি চেয়ারম্যান মোঃ মনসুর আলী আবেদন জানান। সে প্রেক্ষিতে এগিয়ে আসেন এলাকার সাংসদ ও সাবেক এলজিআরডি মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম। তার প্রচেষ্টায় দীর্ঘসময় পর হলেও অবশেষে পরিষদের স্থায়ী কমপ্লেক্সটি নির্মিত হওয়ায় এলাকার সচেতন মহলের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *