কিশোরগঞ্জে আইসিটি কমিটির সভাপতি ডিসি, সদস্যসচিব প্রোগ্রামার আলমগীর

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে জেলা পর্যায়ে আইসিটির বিকাশ ও উন্নয়ন এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কিশোরগঞ্জ জেলায় ২৫ সদস্য বিশিষ্ট আইসিটি কমিটি গঠন করা হয়েছে।
গত ১৪ জুলাই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রজ্ঞাপন এর পরিপ্রেক্ষিতে কিশোরগঞ্জ জেলায় রবিবার (২৫ আগস্ট) বিকেলে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে একটি পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়।
কিশোরগঞ্জ ১ আসনের মাননীয় সংসদ সদস্য কে উপদেষ্টা করে ২৪ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি জেলা প্রশাসক মোঃ সারওয়ার মোর্শেদ চৌধুরী ও সদস্য সচিব তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর জেলা শাখার প্রোগ্রামার মোঃ আশরাফুল খালেক আলমগীর।

পূর্ণাঙ্গ কমিটিতে পদাধিকার বলে যাদেরকে সদস্য হিসেবে রাখা হয়েছে :- কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার, সিভিল সার্জন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক, জেলা মৎস্য কর্মকর্তা, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক, গুরুদয়াল সরকারি কলেজের প্রতিনিধি, সরকারি মহিলা কলেজের প্রতিনিধি, জেলা শিক্ষা অফিসার, বিটিসিএল এর সহকারী পরিচালক, কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, কাটাবাড়িয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ, বত্রিশ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, ফাইবার অ্যাট হোম লিমিটেডের রিজিওনাল ইনচার্জ, নিফ আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, নেটিজেন আইটি লিমিটেডের জোনাল বিজনেস পার্টনার, কাইট আইটির পরিচালক ও প্যাকেজ কম্পিউটার এর পরিচালক।

উক্ত কমিটি জেলা ও জেলার প্রতিটি উপজেলায় আইসিটির বিস্তার ও উন্নয়ন সংক্রান্ত কার্যক্রম পরিচালনা ও আইসিটি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে জনগণ এবং স্কুল-কলেজের আইসিটি বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে অগ্রণী ভূমিকা পালন করবে।
এসময় উপস্থিত ছিলেন জেলার সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রধানগণ, জেলা আইসিটি ও প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *