কিশোরগঞ্জে বাণিজ্যিক ভবনের আগুন নিয়ন্ত্রণে

কিশোরগঞ্জ শহরের কেন্দ্রবিন্দু গৌরাঙ্গবাজারে বানিজ্যিক ভবন মিলন প্লাজায় ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।
সোমবার সকাল টা ৪৫মিনিটে শহরের মিলন প্লাজার ২য় তলায় যমুনা ইলেকট্রনিক্স শো-রুমে এ আগুনের সূত্রপাত। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট কাজ করছে। তাছাড়া রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবক দল ফায়ার সার্ভিসকে সার্বিক সহযোগিতা করেন।
আগুন লাগার পরপরই ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনটির ৪র্থ ও ৫ম তলার আবাসিক বাসিন্দাদের দ্রুত নিরাপদে সরিয়ে নিয়েছেন। এদিকে আগুন বেড়ে যাওয়ায় ভবনটির চারপাশের সকল রাস্তা বন্ধ করে দিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী।
আগুন নিয়ন্ত্রণে কাজ করতে গিয়ে অক্সিজেন স্বল্পতায় ফায়ার সার্ভিসের দুইজন কর্মী আহত হন। তারা হলেন,ষ্টেশন অফিসার রাকিব উদ্দিন ভূইয়া (২৮) এবং নাছির উদ্দিন খন্দকার (৪২)।আহত ফায়ারকর্মী রাকিব উদ্দিন ভূইয়ার বাড়ী নরসিংদী ও নাছির উদ্দিন খন্দকারের বাড়ী কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার মঙ্গলবাড়ীয়া গ্রামে । আহতদের মধ্যে একজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। প্রায় ৪ ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে পারছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। প্রচণ্ড ধোঁয়ার সৃষ্টি হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে ভীষণ বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিস কর্মীদের।
আগুনের খবর পেয়ে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেছেন, আগুন নিয়ন্ত্রণে সার্বিক সহযোগিতা করে যাচ্ছে পুলিশ। সাধারণ মানুষের কোনপ্রকার ক্ষতি যেন না হয় তাই আশপাশের সকল রাস্তাঘাট বন্ধ করে দেয়া হয়েছে।
কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের উপপরিচালক মনিরুজ্জামান জানান, এখনও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। ভেতরে প্লাষ্টিক ও ইলেকট্রনিক্স পণ্য থাকায় প্রচন্ড ধোঁয়ার সৃষ্টি হয়েছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

এসময় পরিদর্শনে আসেন’ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদির, র‍্যাব-১৪ কমান্ডার সোভন খান সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *