কুয়েতের কারাগার থেকে ১২৬প্রবাসী দেশে ফিরলেন

ডেস্ক নিউজঃ ১২৬ জন প্রবাসী বাংলাদেশি কুয়েত থেকে দেশে ফিরেছেন। এদের মধ্যে ১২৫ জন পুরুষ এবং একজন নারী। তারা সেখানে জেল থেকে বিশেষ ক্ষমায় ছাড়া পেয়ে দেশে ফিরেছেন।
সোমবার (২৭ এপ্রিল) তাদের বহনকারী জাজিরা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট সন্ধা ৫টা ৫৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে বলে জানা যায়।
কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে যেসব বিদেশি শ্রমিক কুয়েতে সরকারের আইন ভঙ্গ করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা হিসেবে সব অবৈধ প্রবাসীদের বহিষ্কার করা হচ্ছে। তাদের দেশে অবৈধ বাংলাদেশি ও ভারতীয় নাগরিকদের বহিষ্কার প্রক্রিয়া চূড়ান্ত করেছে। এরই ধারাবাহিকতায় ১২৬ বাংলাদেশিকে জেল থেকে মুক্তি দিয়ে ডিটেনশন সেন্টারে রাখা হয়। সেখান থেকে পর্যায়ক্রমে আরও বাংলাদেশি শ্রমিককে ফেরত পাঠানো হবে বলে জানা যায়।
কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ ও নিরাপত্তা বিভাগের জারি করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে বহিষ্কৃত অবৈধ প্রবাসীদের কোনো প্রকার জরিমানা ছাড়াই দেশে ফেরত পাঠানো হবে।
উক্ত প্রবাসীগ্ণ কুয়েতের জেল থেকে মুক্তি পেয়ে দেশে ফেরা ১২৬ জনের কভিড-১৯ নেগেটিভ সনদ থাকায় তাদেরকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়। বিমানবন্দরে স্বাস্থ্য পরীক্ষায় তাদের কারোর মধ্যে করোনা ভাইরাসের কোনো লক্ষণ পাওয়া যায়নি বলে তাদেরকে হোম কোয়ারেন্টিনের নিয়মকানুন বুঝিয়ে দেয়া হয়েছে। সূ্ত্র দৈনিক শিক্ষা

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *