1. ashrafali.sohankg@gmail.com : aasohan :
  2. alireza.kg2014@gmail.com : Ali Reza Sumon : Ali Reza Sumon
  3. hrbiplob2021@gmail.com : News Editor : News Editor
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:১২ অপরাহ্ন
শিরোনাম:-
জাতীয় স্লোগান হিসেবে ‘জয় বাংলা’ ব্যবহারের নির্দেশঃ হাইকোর্ট কিশোরগঞ্জে অভিনব কায়দায় ব্যাংকে টাকা চুরি করতে গিয়ে এক ব্যক্তি আটক নিয়ন্ত্রণহীন গাড়ি ও জনসচেতনতার অভাবেই বেশিরভাগ সড়ক দূর্ঘটনা- পুলিশ সুপার কিশোরগঞ্জ নিকলীতে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক নার্সেস দিবস_২০২২ উদযাপন কিশোরগঞ্জে সন্ত্রাসীর ছুরিকাঘাতে প্রাণ গেল সাবেক ছাত্রলীগ নেতার; আটক ১ রাত পোহালেই ঈদ; জামাত সকাল ১০টায় ইহলোক থেকে বিদায় নিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি কামরুল আহসান শাহজাহান কিশোরগঞ্জ পুলিশের ঈদ উপহার পেয়ে হতদরিদ্রদের মাঝে স্বর্গীয় অনুভূতি নিরাপত্তার চাদরে শোলাকিয়া ঈদগাহ; জামাত শুরু সকাল ১০টায় কিশোরগঞ্জ জেলা পুলিশের ইফতার ও দোয়ার মাহফিল প্রধানমন্ত্রীর উপহার হিসেবে হতদরিদ্র ও ভূমিহীন পাবে নতুন ঘর

ক্রমেই শক্তিশালী হয়ে উঠছে কাশ্মীরের স্বাধীনতাকামী যোদ্ধারা!

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ৯৪ সংবাদটি দেখা হয়েছে

ক্র’মেই শক্তিশালী হয়ে উঠছে কাশ্মীরের স্বা’ধীনতাকামী যোদ্ধারা। ভারতীয় বাহিনীর সাথে লড়ায়ের পাশাপাশি হিন্দুত্ববাদের সহায়ক শক্তি উপত্যাটির বিজেপি কর্মীদের ওপরও গেরিলা হামলা বৃ’দ্ধি করেছে স্বাধীনতাকামীরা।

গত একমাসে হিন্দুত্ববাদের সহায়ক কাশ্মীরের ৫ বিজেপি কর্মী নিহত হয়েছে অজ্ঞাত গেরিলা হামলায়।ওই ঘটনাকে কেন্দ্র করে উপত্যকায় এখন বিজেপি ত্যা’গের হিড়িক পড়েছে। বিজেপির সঙ্গে যুক্ত ৪০ জন ব্য’ক্তি এরইমধ্যে ইস্তফা দিয়ে রাজনীতি ছাড়ার ঘোষণা করেছেন।

গত শুক্রবার (১৪ আগস্ট) গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, কাশ্মীর উপত্যকায় গত একমাসে বি’জেপি’র ৬ জনের বেশি কর্মীর উপরে গেরিলা হামলা হয়েছে। এরমধ্যে ৫ জনের মৃ’ত্যু হয়েছে এবং এখনও একজন হাসপাতালে জীবন ও মৃ’ত্যুর মধ্যে রয়েছেন।

গত ৮ জুলাই স্বাধীনতাকামী যোদ্ধাদের গেরিলা হা’মলায় উত্তর কাশ্মীরের বান্দিপোরায় হিন্দুত্ববাদের সহায়ক বিজেপি’র যুব নেতা ওয়াসিম বারী, তার বাবা ও ভাই নিহত হন।

ওই গেরিলা হামলার পরে দক্ষিণ কাশ্মীরে ৩ হামলার ঘ’টনায় বিজেপি’র ২ সরপঞ্চ নিহত ও একজন আ’হত হন। গত রোববার স্বাধীনতাকামী যোদ্ধাদের গু’লিতে কাশ্মীরের বাডগাম জেলায় এক সরপঞ্চ (পঞ্চায়েত প্রধান) নি’হত হন।

এসব ঘটনায় আতঙ্কিত হয়ে বিজেপি’র সঙ্গে যুক্ত হিন্দুত্ববাদের সহায়ক যে ৪০ জন ব্যক্তি ইস্তফা দিয়ে রাজনীতি ছাড়ার ঘোষণা করেছেন, তাদের মধ্যে দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার বাসিন্দা ও সরপঞ্চ মুহাম্মাদ ইকবাল বলেন, তিনি ম’রতে চান না। তিনি বলেন, ‘আমার স্ত্রীর মৃ’ত্যু হয়েছে।

যদি আমার কিছু হয়ে যায় তাহলে আমার সন্তানদের কে দেখবে? ইকবাল বলেন, আমি রাজনীতিতে এক পয়সাও উপার্জন করিনি। আমি নিজের কাজের জন্য স’ময় ব্যয় করতে চাই।’ সম্প্রতি এক ভিডিও বার্তায় তিনি ওই মন্তব্য করেছেন। কাশ্মীর উপত্যকায় ১২৬৭ পঞ্চ-সরপঞ্চ, ৬৮ ব্লক ডে’ভেলপমেন্ট কাউন্সিল(বিডিসি) রয়েছে। এরমধ্যে বেশিরভাগই বিজেপি’র।

এদিকে, উদ্ভূত পরিস্থিতিতে এসকল বিজেপির লোকেদের জেলা অনুযায়ী ভিন্ন ভিন্ন নিরাপদ জা’য়গায় নিয়ে যাওয়া হচ্ছে।কিছু ব্যক্তিকে বিধায়ক হো’স্টেল এবং কাশ্মীরি পণ্ডিতদের কলোনিতে স্থানান্তর করা হয়েছে।

শ্রীনগরের আশেপাশের জেলার কিছু সরপঞ্চকে গুলমার্গ হোটেলে রাখা হয়েছে। বিজেপি’র সঙ্গে সংশ্লিষ্ট সরপঞ্চ মুহাম্মাদ আমীন বলেন, ‘আমাকে জো’র করে এমন জায়গায় রাখা হয়েছে যেখানে খাওয়া বা ঘু’মোনোর ব্যবস্থা নেই।

আমার মেয়ের অপারেশন হওয়ার কথা ছিল, সে হাসপাতালে রয়েছে। আমাকে এক কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ করিয়ে এখানে আনা হয়েছে। এখানে এ’সেছি দু’দিন হয়ে গেছে। সরকার এখানে জোর করে আটকে রেখে কী দেখাতে চাচ্ছে?

’ সম্প্রতি হিন্দুত্ববাদের সহায়ক কাশ্মীরের বিজেপি মহাসচিব অশোক কৌল পহেলগামের এক হোটেলে অ’বস্থানরত বিজেপির পঞ্চায়েত সদস্যদের সঙ্গে দেখা করেছেন।তার বক্তব্য, এদেরকে উপযুক্ত নিরাপত্তা দে’ওয়া হবে। কিছুদিনের জন্য এখানে রাখা হয়েছে। পরবর্তীতে এদেরকে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হবে।

Facebook Comments Box

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও খবর

All rights reserved © 2021 Newsmonitor24.com
Theme Customized BY IT Rony