ঘূ’র্ণিঝড় আ’ম্পানের আ’ঘাতে প’টুয়াখা’লী ও ভো’লায় ৪ জ’নের মৃ’ত্যু….

প্র’বল শ’ক্তি নি’য়ে ঘূর্ণিঝড় ‘আ’ম্পান’ আ’ছড়ে প’ড়েছে সু’ন্দরব’নসহ বাংলাদেশের উ’পকূলে।

সু’পার সা’ইক্লোন আ’ম্পান কে’ড়ে নিয়েছে অন্তত ৪ জনের প্রা’ণ।

নি’হতদের মধ্যে প’টুয়াখা’লীর দু’জন ও ভোলার দু’জন। এ’ছাড়া এর প্র’ভাবে দে’শের বি’ভিন্ন স্থা’নে অনেক ঘর-বাড়ি ও গাছপালা ভে’ঙে পড়েছে।

প্র’তিনিধিদের পা’ঠানো খবর-পটুয়াখালী: ঘূর্ণিঝড় আ’ম্পানের প্রভাবে পটুয়াখালীতে দুইজনের মৃ’ত্যু হয়েছে। তাদের মধ্যে গ’লাচিপা উপজে’লায় রা’সেদ (৬) নামে এক শি’শু ও কলাপাড়ায় শাহ আলম নামে সিপিপি’র এক ক’র্মীর মৃ’ত্যু হয়েছে।

গ’লাচিপা থানার ওসি মনিরুল ইসলাম জানান, স’ন্ধ্যায় গ’লাচিপা উপজে’লার পা’নপট্টি এলাকায় ঝড়ে গা’ছের ডা’ল ভে’ঙে পড়ে ছয় বছরের শি’শু রাসেদ মা’রা গে’ছেচরফ্যা’শন (দক্ষিণ): ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে চরফ্যাশন উপজে’লায় সি’দ্দিক ফকির (৭০) নামে এক বৃ’দ্ধ মা’রা গেছেন।

এছাড়া এক না’রী গু’রুতর জ’খম হয়েছেন।বু’ধবার সকাল ৯টার দিকে উপজে’লার দক্ষিণ আ’ইচা থানার চর ক’চ্ছুপিয়া এলাকার রে’ইনট্রি গাছ ভে’ঙ্গে মাথায় পড়ে সিদ্দিক ফকির জ’খম হয়।

তাকে তাৎক্ষণিক চ’রফ্যাশন স্বা’স্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চি’কিৎসকেরা ব’রিশাল শে’রে বাংলা মে’ডিকেল হা’সপাতালে প্রে’রণ করেন।

পথের মধ্যে তার মৃ’ত্যু হয়।অ’ন্যদিকে একই সময় চরফ্যাশন উপজে’লার এও’য়াজপুর ই’উনিয়নের ৪নং ও’য়ার্ড ইয়ানুর বে’গমের (৩০) গায়ে সুপারি গাছ ভেঙ্গে মাথায় আ’ঘাত লাগে।

চি’কিৎসকেরা জা’নিয়েছেন তার মাথায় প্রায় ২৫/২৬টি সেলাই লেগেছে। তাকে উ’ন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ইলিশা ফাঁ’ড়ির ই’নচার্জ রতন কুমার শীল জানান, ট্র’লার ডুবে যাওয়ার স্প’টটি ছিল মে’হেন্দীগঞ্জ সীমানায়।

সা’তক্ষীরা: বুধবার সন্ধ্যার পর সাতক্ষীরার সু’ন্দরবন এ’লাকায় তা’ণ্ডব শুরু হয়

। ঝ’ড়ের গ’তিবেগও বৃ’দ্ধি পেতে থাকে।রাত সাড়ে ৮টায় এই রি’পোর্ট লেখার সময়ও প্রচণ্ড বেগে ঝড় বয়ে যাচ্ছে।

এদিকে সা’ইক্লোন আ’ম্পানের আ’ঘাতে আশা’শুনি উপজে’লার গদাইপুর ও চা’কলায় বেশ কিছু কাঁ’চা ঘর’বাড়ি ও গাছপালা ভে’ঙ্গে পড়েছে।

অ’পরদিকে বি’দ্যুতের খুঁটি উ’পড়ে প’ড়েছে।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *