চলমান ল’কডাউন ও সরকারি ছু’টি তুলে নিচ্ছে স’রকার।

ক’রোনাভা’ইরাসের কারণে চলমান লকডাউন পরিস্থিতি ও সাধারণ ছুটি উঠিয়ে নেয়া হতে পারে বলে জানা গেছে। ঈদ পর্যন্ত ক,রোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে সরকার। করোনার কারণে দেশে টানা প্রায় ২ মাস।করোনায় সংক্রমণও বাড়ছে, আবার সব কিছু বন্ধের কারণে মানুষের জীবনও বিপর্যস্ত হয়ে পড়ছে।

অ’র্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়েছে। এমন অবস্থায় ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি শেষ হওয়ার পর জুন থেকে ছুটি ও লকডাউন তুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হতে পারে। তবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ও জনসমাগমের উপর নিষেধাজ্ঞা অব্যাহত থাকবে বলেও তারা জানিয়েছেন।

য’দিও সব কিছু নির্ভর করবে করোনা পরিস্থিতি কোন দিকে যায় তার উপর। এ বিষয়ে কৃষিমন্ত্রী ড. আব্দুর আসাদুজ্জামান খান কামাল ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর প্রায় একই কথা বলছেন। করোনাভাইরাসের বিস্তার রোধ প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দেয়া হয়েছিল।

এ’রপর ছুটি বাড়িয়ে তা ১১ এপ্রিল করা হয়।ছুটি তৃতীয় দফায় বাড়িয়ে করা হয় ১৪ এপ্রিল পর্যন্ত। চতুর্থ দফায় ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হয়। আরেক দফায় ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছিল। সর্বশেষ এই ছুটি ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়। সর্বশেষ ৭ম দফায় আগামী ৩০ মে পর্যন্ত

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *