চাল আত্মসাতের অভিযোগে সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতাঃ কিশোরগঞ্জের কটিয়াদীতে সরকারি চাল আত্মসাতের অভিযোগে তেজগাঁও কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি, কিশোরগঞ্জ জেলা পরিষদের সদস্য কামরুজ্জান (৩৫)কে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার বিকালে কটিয়াদী উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের ফুলবাড়িয়া থেকে তাকে আটক করা হয়।

কামরুজ্জামান কটিয়াদী উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়ন ফুলবাড়িয়া গ্রামের মৃত ইদ্রিস মিয়া পুুত্র।

পুলিশ জানায়, জেলা পরিষদ কর্তৃক বাংলাদেশ সরকারের (এডিপি) থেকে করোনা সংকটে থাকা অসহায় ও কর্মহীন ৪৫০জন পরিবারের ত্রাণ বরাদ্দ দেয়া হয়। প্রতি একজনের জন্য বরাদ্দ দেয় ১০কেজি চাল, ১কেজি ডাল, ১কেজি তেল, ২টি সাবান ও ২টি মাস্ক।

সেখানে উপজেলা নির্বাহী অফিসার ও তার প্রতিনিধি হিসেবে পরিকল্পনা কর্মকর্তা (পিআইও)কে উপস্থিত রেখে ত্রাণ বিতরণের নির্দেশনা দেয় হয়। কিন্তু তাদের কাউকে না জানিয়ে প্রতি প্যাকেটে ২-৩ কেজি করে চাল আত্মসাৎ করে।

এমন সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ২শ প্যাকেজ উদ্বার করে। এসময় শুধু ২৬টি প্যাকেটে চাল দেয়ার পরিমাণ সঠিক থাকলেও বাকি ১৮৭টি প্যাকেটে ১০কেজিরও কম করে চাল দেয়ার সত্যতা খোঁজে পাওয়া যায়। পরে ১৮৭টি প্যাকেটের চাল জব্দ করে পুলিশ। এবং তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

অভিযানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. আকতারুন নেছা, মডেল থানার (ওসি) এম এ জলিল, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকতা সাইদুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুল আলীম প্রমুখ।

কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এম. এ জলিল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আলীম বাদী হয়ে কামরুজ্জামানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *