টা’ঙ্গাইলে মার্কেট-শ’পিংমল বন্ধ ঘো’ষণা।

স’রকার গত ১০ মে থেকে দোকানপাট খোলার অনুমতি দিলেও সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি না মানায় আগামীকাল বৃহস্পতিবার (১৪ মে) থেকে টাঙ্গাইল জেলার সকল ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।বুধবার (১৩ মে) বিকেলে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশনা জারি করা হয়েছে।গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতদ্বারা সংশ্লিষ্ট সকল ব্যবসায়ী ও জনসাধারণের দৃষ্টি আকর্ষণপূর্বক জানানো যাচ্ছে যে, পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতরকে সামনে রেখে দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার যথাযথ স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকার কর্তৃক প্রদত্ত শর্তসমূহ পালন সাপেক্ষে খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

কি’ন্তু বিগত চারদিন মার্কেট ও শপিংমলসমূহ সরেজমিনে পরিদর্শন প্রতীয়মান হয় যে, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠানে আগত ক্রেতা/বিক্রেতাদের নূন্যতম ৯০% সরকার প্রদত্ত শর্ত মেনে চলার বিষয়ে সম্পূর্ণ অবহেলা প্রদর্শণ করেছে নির্লিপ্ত থেকেছেন।সেহেতু জনসাধারণ তথা সার্বিক টাঙ্গাইলবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যু ঝুঁকির কথা বিবেচনা করে করোনা সংক্রমণ প্রতিরোধে আগামীকাল বৃহস্পতিবার (১৪ মে) তারিখ হতে সকল ধরণের দোকান-পাট, ব্যবসা প্রতষ্ঠিান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হলো। তবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচা বাজার এবং ঔষধের দোকান ও নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

এ’দিকে দোকান বন্ধের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে টাঙ্গাইলের অধিকাংশ মানুষ। তবে বিপাকে পড়েছেন দোকান মালিকরা। আগের পণ্যের সঙ্গে নতুন করে তারা অনেক মাল দোকানে তুলেছেন। দোকান বন্ধের ঘোষণায় তারা ক্ষতির মুখে পড়েছেন।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *