দুঃসংবাদঃ আ’জও ঢাকাসহ দেশের যে ১৮ অঞ্চলে তা’ণ্ডব চালাবে কালবৈশাখী ঝ’ড়।

ভ’য়াবহ তা’ণ্ডব চালিয়ে অবশেষে শান্ত হয়েছে বিধ্বংসী আম্পান। তবে তার সেই ছোবলের প্রভাব এখনও কিছুটা রয়ে গেছে।আকাশ মেঘলা রয়েছে। দেশের কোথাও কোথাও এখনও হালকা বৃষ্টি বৃষ্টি হচ্ছে।এ অবস্থায় আবহাওয়া অধিদফতর বলছে, আজওদেশের প্রায় ১৮টি অঞ্চলে কালবৈশাখী ঝড় হতে পারে। কোথাও কোথাও ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

তা’ই সেসব অঞ্চলের নদীবন্দরকে দুই নম্বর নৌ-হুঁশিয়ারি দেখিয়ে যেতে বলা হয়েছে।শুক্রবার (২২ মে) ভোর সাড়ে ৫টা থেকে বেলা ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।বিশেষ এক বি’জ্ঞপ্তিতে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

সে’ই সঙ্গে বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে দুই নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।অন্যদিকে সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। হালকা বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণ-পশ্চিম বা দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *