1. ashrafali.sohankg@gmail.com : aasohan :
  2. alireza.kg2014@gmail.com : Ali Reza Sumon : Ali Reza Sumon
  3. hrbiplob2021@gmail.com : News Editor : News Editor
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম:-
জাতীয় স্লোগান হিসেবে ‘জয় বাংলা’ ব্যবহারের নির্দেশঃ হাইকোর্ট পাগলা মসজিদের এবার মিলল ১৫ বস্তায় ৩ কোটি ৮৯ লাখ ৭০ হাজার ৮৮২ টাকা কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি’র দায়ীত্ব থেকে শরীফকে অব্যাহতি আনন্দ উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হলো SSNIMC এর সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা আপনি কি রোগে ভুগছেন? দেখে নিন কোন রোগের জন্য কোন ডাক্তার দেখাবেন- কিশোরগঞ্জে উন্নত জাতের কচু ফসল ও উৎপাদন কলাকৌশল শীর্ষক প্রশিক্ষণ নারী সাংবাদিক মিতু’র বাড়ির রাস্তায় ঘর নির্মাণ, বাঁধা দেওয়ায় প্রাণনাশের হুমকি নিকলীতে প্রভাবশালীর হাতে সাংবাদিক লাঞ্ছিত থানায় অভিযোগ নান্দাইলে টাকা দিল দেড় লক্ষাধিক,পেল না সেচ সংযোগ ৪৮ বোতল বিদেশী মদ ও গাঁজাসহ তাড়াইল থানা পুলিশের হাতে আটক ৫ “মেঘ বর্ষণ” সমাজ কল্যাণ সংস্থা’র মেধাবী ও অসহায়দের আর্থিক সহায়তা প্রদান

দ্রু’ত গ’র্ভবতী হতে চা’ইলে যা ক’রবেন।

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
  • ১৬৫ সংবাদটি দেখা হয়েছে

তা’ড়াতাড়ি গ’র্ভবতী হতে চান- মা হওয়ার অনুভূতি শব্দের মধ্যে প্রকাশ ক’রা যায় না। আমরা শুধুমাত্র বলতে পারি যে কোন মহিলার সবচেয়ে সুন্দর অনুভূতি এটা ।কিন্তু আজকালের লাইফস্টাইল ও মহিলাদের ইনফার্টিলিটির বৃ’দ্ধির সমস্যার কারণে অনেক নারী মা হওয়ার সুখ থেকে বঞ্চিত হয় অথবা তাদের গর্ভধারণে অনেক সমস্যা দেখা দেয়।

যা’ই হো’ক, য’দি আমরা আধুনিক হওয়ার লাখ দোহাই দিই, অস্বীকার করা যাবে না যে আজও আমাদের সমাজে মা না হওয়ার কারনে সবসময়ই নারীদের দোষ দেওয়া হয়।এটি আরেকটি বি’ষয় যে বিজ্ঞানও প্রমাণ করেছে যে এর জন্য নারী ও পুরুষ উভয়েই দায়ী।বেশ!

আ’পনি য’দি একই রকম সমস্যার মুখোমুখি হন তাহলে আমরা আপনার জন্য এমন কিছু উপায় নিয়ে এসেছি যা আপনার পক্ষে যত তাড়াতাড়ি সম্ভব গর্ভধারণের জন্য দরকারী হতে পারে। দেরী করবেন না অবিলম্বে পড়ুন।ডিম্বস্ফোটন এর সময়ের মধ্যে যৌ’নসংগম: প্রতিমাসে মহিলাদের ডিম্বাশয়ে একটি ডিম্বাণু গঠিত হয়, যা ফলোপিয়ান টিউবগু’লিতে থাকে।

শু’ক্রাণু সে’খানে পৌঁ’ছে ডিম কে নিষেচিত করে। একে সাধারণ ভাষাতে ফার্টিলাইজেসন বা নিষেচন বলা হয়।মিশনারি অবস্থান: গর্ভধারণের জন্য শুধুমাত্র সে’ক্স করাই যথেষ্ট নয়, সে’ক্স করার ধরন অনেকরকম হয়ে থাকে যা খুবই গুরুত্বপূর্ণ। গর্ভধারণের জন্য মিশনারি অবস্থান একটি শ্রেষ্ঠ অবস্থান হিসাবে বিবেচিত করা হয়।

ঔ’ষধ গ্র’হণ: না’রীদের দ্বারা সেবন করা কিছু ও’ষুধ আছে যা গর্ভধারণ থেকে নারীকে প্রতিরোধ করে। যেমন ইব্রুফেন বা অ্যাসপিরিন ইত্যাদি। উপরন্তু, কেমোথেরাপি নেওয়ার সময় গ্রহণ করা ঔষধ চিরতরে গর্ভধারণ করতে আপনাকে প্রতিরোধ করতে পারে।অন্যান্য পদ্ধতি সম্পর্কে আরও জানুন।ডগি অবস্থান: ডগি অবস্থানে সে’ক্স করলে, লিঙ্গটি গর্ভাশয়ের গ্রীবা অবধি পৌঁছে যায় ।

এ’ই অ’বস্থানের কারণে পুরুষের শুক্রাণু মহিলাদের যোনির মধ্যে জমা হয়, এরফলে গর্ভাধানের সম্ভাবনা বেড়ে যায়।অ্যালকোহলের সেবন: গবেষণার মতে, মহিলাদের ম’দ্যপান তাদের গর্ভধারণের সম্ভাবনা হ্রাস করে। এমনকি এখন মহিলারা তার ডিম্বস্ফোটনের দিনের মধ্যেও সে’ক্স করছেন । তবে অ্যালকোহল মহিলাদের স্বাস্থ্যের উপর এমন একটি খা’রাপ প্রভাব ফে’লে যে তারা গর্ভধারণের একটি সমস্যা অনুভব করবেন ।

ও’জন নি’য়ন্ত্রণ: স্বা’ভাবিক ওজন বজায় রাখু’ন ২০ থেকে ২৪ বিএমআই পর্যন্ত। ওভারওয়েট হওয়ার কারণে মাসিক চ’ক্রটি ব্যাহত হতে পারে, যার কারণে ডিম্বস্ফোটন ক্ষ’তিগ্রস্ত হতে পারে। এই জন্য শা’রীরিকভাবে সক্রিয় থাকুন। নিয়মিতভাবে যোগ এবং ব্যায়াম করুন।

ডা’ক্তারের সা’থে পরামর্শ করুন: এছাড়াও ডাক্তাদের সাথে আপনার মেডিকেল ইতিহাস শেয়ার করুন, আপনি যদি উচ্চ র’ক্তচা’প, ডায়াবেটিস, পিসোওস, থাইরয়েড বা অন্য কোনো স্বাস্থ্য সমস্যার জন্য কোনও ঔষধ গ্রহণ করছেন, তবে তাদের জানান।

এ’ই পদ্ধ’তিতে আপনিও মা হওয়ার আনন্দ গ্রহণ করতে পারেন এবং পুরুষদের জন্য এই ব্যাপারটা জেনে রাখা খুব জরুরী যে পিতা হওয়ার জন্য আপনারও হাত ততটাই আছে যতটা আপনার স্ত্রীর ।

Facebook Comments Box

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও খবর

All rights reserved © 2021 Newsmonitor24.com
Theme Customized BY IT Rony