নাজিরপুরে চান্দিনা ভিটি লিজ নবায়ন মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিনিধিঃ পিরোজপুর উপজেলার নাজিরপুর উপজেলায়  দিনব্যাপী চান্দিনা ভিটি লিজ নবায়ন মেলা শুরু হয়েছে। আজ ১৩ জানুয়ারি ২০২০ সোমবার  উপজেলার শ্রীরামকাঠি ইউনিয়নে এ মেলার উদ্বোধন করেন বরিশাল বিভাগের উপভূমি সংস্কার কমিশনার তরফদার মোঃ আক্তার জামীল। মেলা উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন পিরোজপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝুমুর মালা। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত শিক্ষক কৃষ্ণকান্ত মজুমদার,  বিশিষ্ট ব্যবসায়ী হান্নান হাওলাদার, শ্রীরামকাঠি বাজার কমিটির সভাপতি কালাচান্দ হালদার, শ্রীরামকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উত্তম কুমার মৈত্র, আরডিসি ফারহানুর রহমার ও নাজিরপুরের সহকারি কমিশনার (ভূমি) ফাহমি মো. সায়েফ। এছাড়া সেবাপ্রার্থীদের মধ্যে অনেকেই তাদের অনুভূতি ব্যক্ত করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ভূমি সেবা সহজীকরণ এবং জনগণের দোরগোঁড়ায় সরকারি সেবা পৌঁছে দেয়ার পাশাপাশি  রাজস্ব আদায়ও একটি গুরুত্বপূর্ণ বিষয়। সে আলোকে  নাজিরপুর উপজেলা ভূমি অফিস কর্তৃক আয়োজিত এ মেলা নিঃসন্দেহে প্রশংসনীয়। মেলায় এসে লিজগ্রহীতা  যেমন তাৎক্ষিণক লিজ নবায়ন করতে পারছেন, তেমনি নতুন লিজ গ্রহণে আগ্রহী ব্যক্তিও আবেদন করতে পারছেন। বরিশাল বিভাগের অন্যান্য ভূমি অফিস কর্তৃক এ ধরণের আয়োজনের উপর তিনি গুরুত্বারোপ করেন। লিজ গ্রহীতা মিজানুর রহমান জানান অত্যন্ত উৎসাহ নিয়ে তিনি মেলায় এসেছেন। হয়রানিমুক্ত ও উৎসবমুখর পরিবেশে লিজ নবায়ন করতে পারায় তিনি অত্যন্ত খুশী।  লিজ গ্রহীতা আলী হায়দার মৃধা বলেন,  এ ধরণের মেলার আয়োজন আমাদের এলাকায় আগে কখনো দেখিনি। এসি ল্যান্ড স্যার নিজ উদ্যোগে এ অায়োজন করায় তাকে ধন্যবাদ। এছাড়া বিভাগের বড় কর্মকর্তা ও জেলার এডিসি এসেছেন এটা আমাদের জন্য অনেক আনন্দের। 

উল্লেখ্য, ইতোপূর্বে নাজিরপুর উপজেলা ভূমি অফিস কর্তৃক নাজিরপুর সদর বাজার এবং দেউলবাড়ী দোবড়া ইউনিয়নের গাওখালী বাজারে এই লীজ নবায়ন মেলার আয়োজন করা হয়। এ দু’টি মেলাতেও লীজ গ্রহীতাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল। এ দু’টি মেলার মাধ্যমে দুই দিনে সর্বমোট ১০২ জন লীজ গ্রহীতার লীজ নবায়ন করা হয় এবং ১,৩২,০০০ টাকা লীজমানি ডিসিআর এর মাধ্যমে আদায় করা হয়।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *