1. ashrafali.sohankg@gmail.com : aasohan :
  2. alireza.kg2014@gmail.com : Ali Reza Sumon : Ali Reza Sumon
  3. hrbiplob2021@gmail.com : News Editor : News Editor
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৩:৫৬ অপরাহ্ন
শিরোনাম:-

কিশোরগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত ও আলোচনা সভা অনুষ্ঠিত

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ১৫৬ সংবাদটি দেখা হয়েছে

 

‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’

প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে, কিশোরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২১ পালিত হয়েছে।

নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে সকাল সাড়ে ৯টায় শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বর হতে একটি বর্নাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রসাশকের কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়।

জেলা প্রশাসনের সহযোগীতায় ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কিশোরগঞ্জের আয়োজনে আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রসাশক (শিক্ষা ও আইসিটি) গোলাম মোহাম্মাদ ভুইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) অনির্বাণ চৌধুরী, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া, বিজ্ঞ পি পি এডভোকেট শাহ্ আজিজুল হক, ট্রাফিক পরিদর্শক মো. শাহজাহান, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মুজিবুর রহমান বেলাল, নিরাপদ সড়ক চাই (নিসচা)’র উপদেষ্টা ডা. মহিউদ্দিন আহম্মেদ ও সভাপতি মো. ফিরোজ উদ্দিন ভুইয়া, জেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক মোস্তফা কামাল, জেলা ক্যাব সভাপতি সাংবাদিক আলম সারোয়ার টিটু, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, পরিবহন মালিক সমিতির সদস্য সচিব শেখ ফরিদ আহম্মেদ, জেলা মোটরযান শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আ. কাইয়ুম প্রমূখ।

আলোচনা শেষে বিআরটিএ কিশোরগঞ্জের সহকারী পরিচালক বকতিয়ার আহমেদের পরিচালনায় সড়কের গতিসীমা, দুর্ঘটনার কারন ও প্রতিকার সহ নানান তথ্যও প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়।

এ সময় জেলা নিরাপদ সড়ক চাই এর সকল সদস্যগণ বি.আর.টি.এ ও সড়ক ও জনপদের সকল কর্মকর্তা কর্মচারী মোটরযান চালক শ্রমিক উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে নিসচা জেলা শাখার উদ্যোগে সড়ক দুর্ঘটনা হ্রাস ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে শহরে বিভিন্ন পয়েন্টে লিফলেট ও মাস্ক বিতরণ করেন।

বিকাল সাড়ে ৪টায় নিসচার উদ্দ্যোগে প্রয়াত জাহানারা কাঞ্চন সহ সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরনে দোয়া মাহফিল অনুৃষ্টিত হয়।

উল্লেখ্য, ১৯৯৩ সালের আজকের এইদিনে (২২ অক্টোবর) মারাত্মক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মর্মান্তিকভাবে নিহত হন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চন। এরপর থেকেই ইলিয়াস কাঞ্চন দেশব্যাপী ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে ১ ডিসেম্বর ১৯৯৩ সালে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে গঠিত হয় ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) শীর্ষক একটি সংগঠনের। যা আজ জাতীয়ভাবে পালিত হয়ে আসছে দেশব্যাপী।

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও খবর

All rights reserved © 2021 Newsmonitor24.com
Theme Customized BY IT Rony