1. ashrafali.sohankg@gmail.com : aasohan :
  2. alireza.kg2014@gmail.com : Ali Reza Sumon : Ali Reza Sumon
  3. hrbiplob2021@gmail.com : News Editor : News Editor
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৩:১২ অপরাহ্ন
শিরোনাম:-

নোয়াখালীতে ইতালি ও মধ্যপ্রাচ্য ফেরত ১৫ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে!

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০
  • ১১৫ সংবাদটি দেখা হয়েছে

ফখরুদ্দিন মোবারক শাহ রিপন,স্টাফ রিপোর্টারঃ

নোয়াখালীর সেনবাগে ইতালি ও মধ্যপ্রাচ্য ফেরত ১৫ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে দুইজন ইতালি ও ১৩জন মধ্যপ্রাচ্য থেকে বাংলাদেশে এসেছে। তাদের সকলকে ২ সপ্তাহ (১৪দিন যাবৎ) নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রেখেছে সেনবাগ উপজেলার স্বাস্থ্য বিভাগ। বিষয়টি বৃহস্পতিবার বিকেলে নিশ্চিত করেছেন সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পানা কর্মকর্তা (ইউএসপিও) ডাক্তার মতিউর রহমান।

তিনি জানান,দেশব্যাপী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। তাই সরকার ওই ভাইরাসের সংক্রামন থেকে রক্ষার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এরই মধ্যে বিদেশ ফেরত প্রবাসীরা যাতে জন সমাগম যেমন-হাট,বাজার, পিকনিক স্পটে ঘুরাঘুরি না করে নিজ বাড়িতেই অবস্থান করে। জ্বর,সর্দি ,কাশী, গলা ব্যাথা রোগীরা কারো সাথে হ্যান্ডশেক না করে এবং হাঁচি,কাশি দেওয়ার সময় নিরাপদ দুরন্তে থেকে নাকে মুখে রুমাল দিয়ে থাকে ও মাস্ক পরিধান করে।

তিনি আরো জানান,ইতিমধ্যে সরকারের নির্দেশনা মোতাবেক সেনবাগ হাসপাতালে ৫ বেডের একটি আইসোলেট ইউনিট স্থাপন করা হয়েছে। পর্যায় ক্রমে এটিকে ১০ বেডে উন্নীত করা হবে।
এছাড়াও প্রতিদিন হাসপাতালটিতে বর্হিঃবিভাগ থেকে ৩৫০ জন রোগী চিকিৎসা নিতে আসে।
তাই জ্বর, সর্দি, কাশী ও গলা ব্যাথা রোগীদের জন্য ইতোমধ্যে ফ্লু কর্ণার নামে আলাদা একটি চিকিৎসা সেবা বুথ চালু করা হয়েছে যাতে করোনা আক্রান্ত রোগিদের কাছ থেকে রক্ষার জন্য আলাদা আলাদা থাকতে পারে।

সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পানা কর্মকর্তা (ইউএসপিও) ডাক্তার মতিউর রহমান,এই ধরণের রোগীদের বর্হিঃবিভাগের সাধারণ রোগীদের সাথে না মিশে ফ্লু কর্ণার থেকে চিকিৎসা সেবা গ্রহণের অনুরোধ করেন।
এছাড়াও তিনি সাংবাদিক, রাজনৈতিক ব্যাক্তিত্ব,সামাজিক সংগঠনসহ সকল সেনবাগবাসীর প্রতি একটি অনুরোধ করেছেন, সাধারণ মানুষকে বাচাঁনোর জন্য যে কোন দেশের প্রবাসীরা দেশে আসলে তাদেরকে অন্তত ১৪দিন হোম কোরন্টাইনে রাখার জন্য কঠোরতা অবলম্বন করার আহবান জানান।

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও খবর

All rights reserved © 2021 Newsmonitor24.com
Theme Customized BY IT Rony