নোয়াখালীতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

এফ এম শাহ রিপন,নোয়াখালী প্রতিনিধিঃ
সারাদেশে পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

কনজুমার ইয়ুথ বাংলাদেশ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে আজ ১৯ নভেম্বর বেলা ১ টা ৩০ মিনিটে শহীদ মিনার প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে সিওয়াইবির উপদেষ্টা মন্ডলীর সদস্য বিএলডাইব্লিউএস বিভাগের সভাপতি মোস্তাফিজুর রহমান, সিওয়াইবির নোবিপ্রবি শাখার সভাপতি মাইনুদ্দীন পাঠান, সহসভাপতি শ্রীভাস মজুমদার, শাহাদাত হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুর রহমান সৈকত,দপ্তর সম্পাদক ফাহিম,ট্রেজারার রমজান আলি, এসিস্ট্যান্ট ট্রেজারার আবুল বাশার,খেলাধূলা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক দিগন্ত ইসলাম ও কার্যকরী সদস্য সাইদুজ্জামান প্রমুখসহ ৫০ জন উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তব্যদেন কনজুমার ইয়ুথ বাংলাদেশ, নোবিপ্রবি শাখার সভাপতি মাইনুদ্দিন পাঠান,যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম,ট্রেজারার মো:রমজান এবং আইন বিভাগের শিক্ষার্থী সুফিয়ান জুয়েল ও সাইদুজ্জামান।বক্তারা বলেন, দেশে সিন্ডিকেট করে কিছু অসাধু ব্যবসায়ী জনসাধারণ তথা ভোক্তাদের জিম্মি করে পেঁয়াজের মূল্য বাড়িয়েছে। যার ফলে সারা দেশের মানুষ আজ চরম সংকটের মধ্যে রয়েছে।এর ফলে ভোক্তা অধিকারের সুনাম ক্ষুন্ন হচ্ছে।আমরা কনজুমার ইয়ুথ বাংলাদেশ নোবিপ্রবি শাখার পক্ষ থেকে এসব অসাধু ব্যবসায়ী ও সিণ্ডিকেট বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও ঘৃণা প্রকাশ করছি এবং দ্রুত সময়ের মধ্যে পেঁয়াজের দাম স্বাভাবিক এ আসার দাবি জানাচ্ছি।”
এসময় মানববন্ধন থেকে আগামী ৭দিন (১৯ থেকে ২৬ নভেম্বর) পেঁয়াজ বর্জনের শপথ গ্রহন করেন শিক্ষার্থীরা। কনজুমার ইয়ুথ বাংলাদেশ নোবিপ্রবি শাখার সভাপতি মাইনুদ্দিন পাঠান এ শপথ বাক্য পাঠ করান। এসময় পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রনে আনার জন্য দাবি জানানো হয়।

জানা যায়, সারা দেশে পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কনজুমার ইয়ুথ বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেও এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *