নোয়াখালীতে ভাসানচর থানার শুভ উদ্বোধন করলেন- স্বরাষ্ট্রমন্ত্রী

ফখরুদ্দিন মোবারক শাহ রিপন,বিশেষ প্রতিনিধিঃ
১৯ জানুয়ারি মঙ্গলবার নোয়াখালীর ভাসানচর থানার শুভ উদ্বোধন করলেন-গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এসময় তিনি সাংবাদিকদের বলেন-রোহিঙ্গারা তাদের দেশে ফেরৎ যাবে। ভাসানচর ও আশপাশ এলাকার শান্তি শৃংখলার জন্য এ থানা উদ্বোধন করা হয়েছে। রোহিঙ্গারা এতোদিন ভুল বুঝেছিলো যে, এখানে তাদের নানা ধরনের অসুবিধা হবে। ভাসানচরের সুযোগ সুবিধা ও নিরাপত্তা দেখে ভবিষ্যতে রোহিঙ্গারা দলে দলে এখানে আসবে।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোঃ মোস্তফা কামালউদ্দিন, নোয়াখালী -৬ হাতিয়ার সংসদ সদস্য আয়েশা ফেরদৌস, বাংলাদেশ পুলিশ ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সুরক্ষা সেবা বিভাগের সচিব মোঃ শহিদুজ্জামান, নোয়াখালী জেলা প্রশাসক খোরশেদ আলম খান, নোয়াখালী জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন।

অনুষ্ঠানে পুলিশ সুপার নোয়াখালী আলমগীর হোসেন ভাসানচরে বসবাসরত রোহিঙ্গাদের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা সহ সামগ্রিক বিষয় সংক্ষেপে প্রধান অতিথিসহ সকলকে অবহিত করেন।
উল্লেখ্য ভাসানচরে এক লক্ষ রোহিঙ্গা স্থানান্তরের পরিকল্পনায় তাদের নিরাপত্তা বিধানে লক্ষ্যে ২০১৭ এ থানা অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রস্তাব পাঠানো হয়। এরপর ২০১৯ সালের ডিসেম্বরে ২৪ টি পদ অনুমোদন দেয়।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *