নোয়াখালীতে সর্দি-কাশি জ্বরে এক যুবকের মৃত্যু, সন্দেহের তীর করোনার দিকে!!

ফখরুদ্দিন মোবারক শাহ রিপন,স্টাফ রিপোর্টারঃ

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পাবলিক হল সংলগ্ন আজিজিয়া ভবনে সর্দি-কাশি ও জ্বরে নিলয় মজুমদার(২৪) নামে এক যুবকের মৃত্যু হয়েছে । স্থানীয়রা বলছে করোনা ভাইরাস রোগে আক্রান্ত হতে পারে। ঘটনাস্থলে পুলিশ ওই ভবনটি ঘিরে রেখেছে।

বৃহস্পতিবার রাতে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পাবলিক হলের পাশের একটি ভবনে ওই যুবকের মৃত্যুর খবর পেয়ে রাতেই পুরো ভবনটি কোয়ারেন্টাইন ঘোষণা করে স্থানীয় প্রশাসন।

এ ব্যাপারে বেগমগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) হারুনুর রশিদ চৌধুরী জানান, নিলয় মজুমদার(২৪) নামে ওই যুবক চৌমুহনীতে এক চিকিৎসকের চেম্বারে সহকারী হিসেবে দীর্ঘ দিন ধরে কাজ করতেন। গত এক সপ্তাহ ধরে তিনি জ্বর সর্দি ও কাশিতে ভুগছিলেন। দুই দিন থেকে এক মেডিসিন বিশেষজ্ঞের ব্যবস্থাপত্র অনুযায়ী বাসায় তার চিকিৎসা চলছিল। বৃহস্পতিবার রাতে তার বমির সঙ্গে রক্ত যেতে থাকে। এরপর স্বজনরা তাকে অ্যাম্বুলেন্স যোগে জেলা সদরের ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে চিকিৎসক জানান,গত বৃহস্পতিবারে ওই যুবককে তার কাছে আনা হয়। তখন তাকে জানানো হয় ওই তরুণ ছয়-সাত দিন ধরে জ্বরে ভুগছিলেন। তিনি এ অবস্থা জানার পর প্রয়োজনীয় চিকিৎসা দেন। সন্ধ্যায় তার বুমি হচ্ছে এবং সঙ্গে রক্ত যাচ্ছে জানানোর পর তিনি দ্রুত জেনারেল হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক ডাক্তার (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম গণমাধ্যম কর্মীদেরকে জানান, হাসপাতালে এক যুবককে আনার পর জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অসীম কুমার দাস জানান, বিষয়টি আইইডিসিআরকে জানানো হয়েছে। আলামত সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। পূর্ণাঙ্গ রিপোর্ট হাতে না আসা পর্যন্ত কিছু বলাও যাচ্ছে না। তবে ভবনটি বর্তমানে হোম কোয়ারেন্টাইন ঘোষণা করে আইন শৃঙ্খলা বাহিনীর নজরদারিতে রাখা হয়েছে।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *