1. ashrafali.sohankg@gmail.com : aasohan :
  2. alireza.kg2014@gmail.com : Ali Reza Sumon : Ali Reza Sumon
  3. hrbiplob2021@gmail.com : News Editor : News Editor
শনিবার, ১২ জুন ২০২১, ০৫:২১ অপরাহ্ন
শিরোনাম:-
জাতীয় স্লোগান হিসেবে ‘জয় বাংলা’ ব্যবহারের নির্দেশঃ হাইকোর্ট বাংলাদেশের সাফল্যের ‘উজ্জ্বল দৃষ্টান্ত’ ওয়ালটন: জার্মান রাষ্ট্রদূত কিশোরগঞ্জে মুরগী সোহেলকে আটক করেছে র‍্যাব কিশোরগঞ্জের বাজিতপুরে ৭ ব্যবসায়ীকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত প্রথম আলো’র জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্থা ও আটকের প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধন শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালন শ্রমজীবী মানুষের পাশে কিশোরগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা যুব কমান্ড কিশোরগঞ্জে নকল সোনার বার নিয়ে দুই প্রতারক গ্রেফতার ৩৬০ জন আউলিয়াগণের পবিত্র নাম মোবারক ২৫ এপ্রিল থেকে খুলছে দোকানপাট ও শপিংমল কিশোরগঞ্জে দরিদ্র পথচারীদের মাঝে উড়ান ফাউন্ডেশন এর ইফতার বিতরণ

নোয়াখালীর কবিরহাট উপজেলা নির্বাচনে একই পরিবারের মামি-ভাগিনা-ভাগ্নির ত্রিমুখী লড়াই

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : শনিবার, ১২ অক্টোবর, ২০১৯
  • ৫১ সংবাদটি দেখা হয়েছে

এফ এম শাহ রিপন,নোয়াখালী প্রতিনিধিঃ

আগামী ১৪ই অক্টোবর নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচন নৌকা ও বিদ্রোহী প্রার্থী মামি-ভাগিনা-ভাগ্নির লড়াই জমে উঠেছে।

চলছে গণসংযোগ ও প্রচার-প্রচারণা। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান শিউলি একরাম অপরদিকে স্বতন্ত্র প্রার্থী সাবেক পৌরসভা মেয়র ও জেলা পরিষদ সদস্য এবং জেলা আওয়ামী লীগ নেতা আলাবক্স তাহের টিটু। জয়ের ব্যাপারে তারা আশাবাদী। নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী কামরুন নাহার শিউলী ও আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী আলাবক্স তাহের টিটু এবং স্বতন্ত্র প্রার্থী খাদেমা আক্তার তারা উভয়ে নৌকার প্রার্থীর ভাগিনা-ভাগ্নি। তবে আলাবক্স তাহের টিটুর দাবি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে জনগণ তাকেই জয়ী করবে। এখন সে ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে ১৪ই অক্টোবর পর্যন্ত। সেদিন ভোটগ্রহণ সম্পন্ন হলে বিকেলেই কে শেষ হাসি হাসবে সেটাই দেখার অপেক্ষায় ভোটাররা।

রাজনীতিতে আমার মামি কামরুন্নাহার শিউলী ও মামা একরামুল করিম চৌধুরীকে এনে গাছে উঠানো শিখিয়েছি কিন্তু নামানো শিখাইনি। আমার নেতা ওবায়দুল কাদেরের সংসদীয় আসনে সদরের এমপি’র পাওয়ার না দেখালে বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। ভোটাররা একাট্টা হয়ে গেছে আনারস প্রার্থীর পক্ষে। এ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে মাঠে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত কামরুন্নাহার শিউলী (নৌকা), স্বতন্ত্র প্রার্থী খাদেমা আক্তার (দোয়াত কলম), আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী আলাবক্স টিটু (আনারস)।

উপজেলা ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মাঠে লড়ছেন মো. নজরুল ইসলাম (চশমা), মো. নুরুল আলম ভুঁইয়া (টিউবওয়েল) ও মো. মাঞ্জুর হোসেন (তালা)।

উপজেলা ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে লড়ছেন,ফরিদা ইয়াছমিন (কলস), বিবি জয়নব (হাঁস) ও শাহানা আক্তার (পদ্মফুল) মাঠ চষে ভোটার নিকট ভোট চাচ্ছেন।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে স্থগিত হওয়া নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচন ব্যাপক হানাহানি ও ঝুঁকির আশঙ্কায় আগামী ১৪ই অক্টোবর অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে সামনে রেখে কবিরহাটে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামরুন্নাহার শিউলীর নৌকা প্রতীকের পক্ষে একাট্টা হয়েছে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা। চলতি বছরের ৩০শে মার্চ এ উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আওয়ামী লীগ প্রার্থী কামরুন্নাহার শিউলী ও স্বতন্ত্র প্রার্থী আলাবক্স টিটুর কর্মী-সমর্থকদের মধ্যে ২৮শে মার্চ সন্ধ্যায় কবিরহাট বাজারে গোলাগুলির ঘটনায় নির্বাচনী পরিবেশ বিনষ্ট হওয়ায় ২৯শে মার্চ বিকাল ৩টায় নির্বাচন কমিশন থেকে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। সাম্প্রতিক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপির ডাকে সাড়া দিয়ে নৌকা মার্কার প্রার্থী এমপির স্ত্রী কামরুন্নাহার শিউলীর পক্ষে মাঠে শক্ত অবস্থান নিয়েছে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এ উপজেলায় ৭৪ হাজার ২৭১ জন পুরুষ এবং ৭১ হাজার ৯৬০ জন মহিলা ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে। কামরুন্নাহার শিউলী কবিরহাট উপজেলা পরিষদে দুইবারের নির্বাচিত চেয়ারম্যান। তিনি এবারও আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন। কামরুন্নাহর শিউলী বলেন, দীর্ঘদিন উপজেলা পরিষদের দায়িত্বে থাকার কারণে জনগণের জন্য কাজ করার সুযোগ হয়েছে। এলাকার দৃশ্যমান উন্নয়ন হয়েছে। দলীয় নেতাকর্মীদের মাঝেও ঐক্য তৈরি করা সম্ভব হয়েছে। জনগণের পাশে থাকার কারণে এবং বর্তমান সরকার উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করায় এবারও জনগণ নৌকার পক্ষেই আছেন। দলীয় নেতাকর্মী ও জনগণের উচ্ছ্বাসই অগ্রিম বলে দিচ্ছে আবারো নৌকা মার্কার জয় হবেই।অপরদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলাবক্স তাহের টিটু বলেন,সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আমি অবশ্যই বিপুল ভোটে নির্বাচিত হবো। অন্যদিকে স্বতন্ত্রপ্রার্থী ভাগ্নি খাদেমা আক্তার বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট জনগণ দিতে পারলে আমি বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

নোয়াখালী জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ রবিউল আলম জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করতে সকল ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে। ভোটাররা সুন্দরভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন বলেও জানান তিনি। এ নিয়ে আগামী ১৪ই অক্টোবর ভোটকে ঘিরে পুনরায় বহিরাগতদের অস্ত্রের ঝনঝনানি ও ফের ভোটারদের গুলিবিদ্ধের আশঙ্কায় টানটান উত্তেজনা চলছে।

Facebook Comments Box

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর

All rights reserved © 2021 Newsmonitor24.com
Site design by Le Joe