নোয়াখালীর জেলা শহরের কাউয়া রোড ও মেইন রোডের ফুটপাতে গড়ে ওঠা দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ!!

এফ এম শাহ রিপন,নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালী জেলা প্রশাসক জনাব তন্ময় দাসের নির্দেশনা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের সরাসরি তত্ত্বাবধানে জনগণের অবাধ চলাফেরা, যানঝট নিরসন, আইনশৃঙ্খলা রক্ষা এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আগমন উপলক্ষ্যে জেলা শহরের মাইজদী মেইন রোড (গণপূর্ত বিভাগের সম্মুখে) কাউয়া রোড এলাকায় ফুটপাত ও রাস্তা দখল করে দীর্ঘদিন থেকে গড়ে ওঠা স্থায়ী ও অস্থায়ী স্থাপনা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উচ্ছেদ করা হয়।

আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান খান,জেলা প্রশাসকের কার্যালয়, নোয়াখালী। আদালত পরি- চালনায় সহযোগিতা করেন, নোয়াখালী পৌরসভা ও সুধারাম মডেল থানা পুলিশ।মঙ্গলবার ২৯অক্টোবর সকাল ৮ থেকে ১২টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। মেইন রোডে প্রায় ৬০টি স্থাপনা ও কাউয়া রোডে প্রায় ৯০টি অবৈধ স্থাপনা ও পজিশন উচ্ছেদ করা হয়।

অভিযানে দেখা যায়- গণপূর্ত বিভাগের সম্মুখে মেইন রোডের পূর্ব পাশে দীর্ঘ দুই বছর ধরে স্থায়ী স্থাপনা নির্মাণ করে অবৈধভাবে ফুটপাত দখল করে ব্যবসায় করে আসছিলেন।

অপরদিকে কাউয়া রোডে রাস্তার জায়গা দখল করে স্থায়ী দোকান নির্মাণ ও বিভিন্ন পজিশন দখল করে অবৈধভাবে ফুটপাত দখল করে ব্যবসায় পরিচালনা করা হচ্ছে। পজিশন দখল করার জন্য এসময় বাঁশ ও বেড়া দিয়ে পজিশন ঘিরে রাখতেও দেখা যায়। এসব দোকান/স্থাপনা একজন আরেকজনকে ৬০০ থেকে ১৬০০টাকায় ভাড়া প্রদান করতো এবং পজিশন বিক্রয় হতো ১০হাজার থেকে ২৫হাজার টাকায়।##

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *