নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুক্রবার শুরু হয়ে চলবে শনিবার পর্যন্ত

এফ এম শাহ রিপন,নোয়াখালী প্রতিনিধিঃ
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার ১ নভেম্বর শুরু হয়ে চলবে আগামী ২ নভেম্বর শনিবার পর্যন্ত।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসাইন রাজু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এবার ৩০টি বিভাগে এক হাজার ২৮৫ আসনের (কোটা ছাড়া) বিপরীতে আবেদন করেছেন ৬৮ হাজার ৭৬০টি। প্রতি আসনের জন্য লড়বে ৫৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

জানা গেছে, প্রথমদিন ১ নভেম্বর (শুক্রবার) ‘এ’ এবং ‘বি’ ইউনিটের পরীক্ষা যথাক্রমে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা এবং বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।
দ্বিতীয় দিন ২ নভেম্বর (শনিবার) সি, ডি, ই ও এফ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত হবে সি ইউনিট এবং দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত ডি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। একইদিন ই এবং এফ ইউনিটের পরীক্ষা যথাক্রমে বিকেল ৩.৩০ মিনিট থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কেন্দ্রসহ মোট ৩০টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০১৯-২০ শিক্ষাবর্ষে সম্মান শ্রেণির প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান ও মানবিক, ব্যবসায় প্রশাসন, শিক্ষা বিজ্ঞান অনুষদ ও আইন অনুষদসহ ৬টি অনুষদ এবং আইআইটি ও আইআইএসসহ ২টি ইনস্টিটিউটের অধীনে মোট ৩০টি বিষয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল- আলম এক বিবৃতিতে বলেন, ভর্তি পরীক্ষা শতভাগ সুষ্ঠু, স্বচ্ছ ও নির্বিঘ্নে পরিচালনার জন্য বিভিন্ন কমিটি-উপকমিটি গঠন করা হয়েছে। কমিটি সংশ্লিষ্ট সদস্যরা ভর্তি পরীক্ষাকে সুন্দরভাবে পরিচালনার নিমিত্তে রাত-দিন পরিশ্রম করে যাচ্ছেন।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *