পটুয়াখালীতে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলার লক্ষ্যে পর্যালোচনা সভা অনুষ্ঠিত 

ডেস্ক রিপোর্টঃ পটুয়াখালীতে করোনা ভাইরাস  (কোভিড-১৯) প্রতিরোধ ও মোকাবেলার লক্ষ্যে পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ এপ্রিল) বেলা ২.০০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে  পটুয়াখালী জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেয়র বৃন্দের সমন্বয়ে এ পর্যালোচনা সভা  অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ সরকারের সচিব ও বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ সামছুর রহমান। সভায় জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী এর সঞ্চালনায়  বক্তব্য রাখেন বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার তরফদার মো: আক্তার জামীল, অতিরক্তি জেলা প্রশাসক (সার্বিক) হেমায়েত উদ্দিন প্রমুখ। 

এছাড়া সভায়  প্রত্যেক উপজেলার বর্তমান  করোনা পরিস্থিতি,  স্বাস্থ্য সেবা পদ্ধতির  সুবিধা-অসুবিধা,  সচেতনতা বৃদ্ধির লক্ষে প্রচারণা কার্যক্রম পরিচালনা,  ত্রাণ সামগ্রী সুষ্ঠুভাবে বন্টন,  আইন-শৃঙ্খলা রক্ষা প্রভৃতি  বিষয়ে স্ব-স্ব উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেয়রগণ তাদের বক্তব্য তুলে ধরেন।  যে সব উপজেলায় করোনা সংক্রমণ এ মুহূর্তে জিরো অবস্থানে চলে এসেছে সে উপজেলাগুলোতে অর্থনৈতিক কার্যক্রম চালু করা যায় কিনা সে বিষয়েও আলোচনা হয়।

সভায় জেলায় বর্তমান পরিস্থিতিতে করোনা ভাইরাসের  সংক্রমণ আর যাতে বৃদ্ধি না পায় সে বিষয়ে সবাইকে সর্তক থাকার জন্য সভাপতি পরামর্শ দেন। এছাড়া করোনা প্রতিরোধ ও মোকাবেলায় সরকার গৃহীত পদক্ষেপসমূহ বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

উল্লেখ্য, একই দিন বেলা ১১টায় করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলার লক্ষে জেলা  কমিটির সদস্যদের সাথে সচিব ও বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ সামছুর রহমান আরেকটি সভায় মিলিত হন। সেখানে পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য আলহাজ এ্যাড. শাহজাহান মিয়া,  সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন, জেলা পরিষদ চেয়ারম্যান, জেলা পুলিশ সুপার, শেখ হাসিনা সেনানিবাসের ৪২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির  অধিনায়ক, জেলা সিভিল সার্জন, পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালের তত্বাবধায়ক, করোনা ভাইরাস মোকাবেলার সাথে সংশ্লিষ্ট সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি,  জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *