প্র’থম ভারতীয় হি’সেবে বিরল সম্মানে ভূষিত সা’নিয়া মি’র্জা।

আ’ক্ষরিক অর্থেই সবার হৃদয় জিতলেন সানিয়া মির্জা। শুধু আন্তর্জাতিক টেনিস মহলে নয়, বরং সমগ্র ভারতবাসীর। উপমহাদেশের প্রথম টেনিস তারকা হিসেবে ফেডকাপের ‘হার্ট অ্যাওয়ার্ড’ জিতলেন তিনি।

মা’তৃত্বকালীন অবসর কাটিয়ে কোর্টে ফেরার পর ফেডকাপে অনবদ্য অবদান রাখেন সানিয়া। মূলত এ কারণেই তার হাতে এ পুরস্কার উঠেছে।হায়দরাবা’দী কন্যার সঙ্গে এ পুরস্কারের দৌড়ে ছিলেন আরও অনেক প্রতিযোগী। তবে সবাইকে পেছনে ফে’লে তা ক্যাবিনেটে ভরেন তিনি।

স’মর্থকদের অনলাইন ভোটের মাধ্যমে মনোনীত তারকাদের মধ্য থেকে বেছে নেয়া হয় তাকে।গেল ১ মে থেকে এক সপ্তাহের অনলাইন ভোটিং শেষে বিজয়ী হিসেবে সম্প্রতি সানিয়ার নাম ঘোষণা করে ফেডকাপ কর্তৃপক্ষ। এশিয়া-ওশেনিয়া গ্রুপে মোট ভোট পড়েছে ১৬ হাজার ৯৮৫। এর মধ্যে ১০ হাজারেরও বেশি ভোট পেয়েছেন ভারতীয় টেনিস সেনসেশন।

অ’র্থাৎ ৬০ শতাংশেরও বেশি ভোট পেয়ে এ পুরস্কার জেতেন তিনি।সর্বভারতীয় টেনিস সংস্থার পক্ষে প্রেস বিজ্ঞপ্তিতে সানিয়া বলেন, প্রথম ভারতীয় হিসেবে ফেডকাপের হার্ট অ্যাওয়ার্ড জেতা গর্বের বি’ষয়। সারা দেশ ও আমার সমর্থকদের এ পুরস্কার উৎসর্গ করছি আমি। যারা আমাকে ভোট দিয়েছেন, তাদের ধন্যবাদ জানাই।

আ’শা করি, ভবি’ষ্যতে দেশকে আরও সম্মান এনে দিতে পারব।উল্লেখ্য, সানিয়া পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিকের স্ত্রী। তাদের ঘরে রয়েছে এক ছেলে স’ন্তান। তার নাম ইজহান।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *