1. ashrafali.sohankg@gmail.com : aasohan :
  2. alireza.kg2014@gmail.com : Ali Reza Sumon : Ali Reza Sumon
  3. hrbiplob2021@gmail.com : News Editor : News Editor
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০২:৫২ অপরাহ্ন
শিরোনাম:-
জাতীয় স্লোগান হিসেবে ‘জয় বাংলা’ ব্যবহারের নির্দেশঃ হাইকোর্ট কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি’র দায়ীত্ব থেকে শরীফকে অব্যাহতি আনন্দ উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হলো SSNIMC এর সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা আপনি কি রোগে ভুগছেন? দেখে নিন কোন রোগের জন্য কোন ডাক্তার দেখাবেন- কিশোরগঞ্জে উন্নত জাতের কচু ফসল ও উৎপাদন কলাকৌশল শীর্ষক প্রশিক্ষণ নারী সাংবাদিক মিতু’র বাড়ির রাস্তায় ঘর নির্মাণ, বাঁধা দেওয়ায় প্রাণনাশের হুমকি নিকলীতে প্রভাবশালীর হাতে সাংবাদিক লাঞ্ছিত থানায় অভিযোগ নান্দাইলে টাকা দিল দেড় লক্ষাধিক,পেল না সেচ সংযোগ ৪৮ বোতল বিদেশী মদ ও গাঁজাসহ তাড়াইল থানা পুলিশের হাতে আটক ৫ “মেঘ বর্ষণ” সমাজ কল্যাণ সংস্থা’র মেধাবী ও অসহায়দের আর্থিক সহায়তা প্রদান শৃঙ্খলা রক্ষার্থে আমরা আগের চেয়েও বেশি একাগ্রতা নিয়ে কাজ করব- এসপি কিশোরগঞ্জ

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে হতদরিদ্র ও ভূমিহীন পাবে নতুন ঘর

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ১৪৪ সংবাদটি দেখা হয়েছে

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে কিশোরগঞ্জের ১৩ উপজেলায় আরও ৪৮৬ ভূমিহীন পরিবারের হচ্ছে নতুন ঠিকানা। মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে দরিদ্র ও ভূমিহীনদের মাঝে ‘ঈদ উপহার’ হিসেবে এসব ঘর হস্তান্তরের কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৫ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

তিনি জানান, কিশোরগঞ্জের ১৩ উপজেলায় তৃতীয় পর্যায়ের ভূমিহীনদের জন্য ৬২৮টি ঘরের নির্মাণকাজ এগিয়ে চলেছে। ইতোমধ্যে ৪৮৬টি গৃহ নির্মাণ প্রায় সম্পন্ন হয়েছে। এছাড়া বাকি ঘরগুলোর নির্মাণ কাজ চলমান রয়েছে। প্রতিটি ঘরে প্রতিটি পরিবারের জন্য পানি ও বিদ্যুৎসহ ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং টিনের ছাউনি দিয়ে তৈরি করা হয়েছে দুটি কক্ষ। এছাড়া একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে। এ ঘরগুলো সরকারি প্রকল্পের আওতায় উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে নির্মাণ করা হয়েছে।

জেলা প্রশাসক আরও জানান, এর আগে মুজিববর্ষ উপলক্ষে কিশোরগঞ্জে দুই দফায় গৃহহীনদের মাঝে জমিসহ ঘর দেওয়া হয়েছে। যার সংখ্যা ছিল ১ হাজার ২৪৭টি। এছাড়াও এই প্রকল্পের আওতায় ব্যারাক হাউস নির্মাণের মাধ্যমে ইটনা উপজেলার আড়ালিয়া ও মজলিশপুর আশ্রয়ণ প্রকল্পে মোট ২৭০টি পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে। এবার তৃতীয় দফায় ৪৮৬ জনের মাঝে দুই শতক জমির ওপর নির্মিত ঘরের দলিল হস্তান্তর করা হবে। এ প্রকল্পে আরও ১৪২টি ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে; যা এই অর্থবছরেই ভূমিহীনদের মাঝে বিতরণ করা হবে।

প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নূরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ গোলাম মোস্তফা প্রমুখ।

Facebook Comments Box

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও খবর

All rights reserved © 2021 Newsmonitor24.com
Theme Customized BY IT Rony