ফ’রিদপুরে হিন্দু এ’সআইয়ের প্র’চেষ্টায় তৈরি হলো সুন্দর ম’সজিদ।

ঢা’কার একটি থানায় কর্মর’ত পুলিশের উপপরিদর্শক (এসআই) পুলক মজুম’দারের প্রচেষ্টায় ফরিদপুরে তাঁর নিজ এলাকায় তৈরি হলো একটি মনোরম সুন্দর মসজিদ। মসজিদটির নাম শেখ ইব্রাহিম জামে মসজিদ।গতকাল রোববার বিকেলে সদর উপজে’লার ঈশানগোপালপুর ইউনিয়নের গোপালপুর এলাকায় মসজিদটির উদ্বোধন করেন স্থানীয় চেয়ারম্যান শ’হীদুল ইসলাম মজনু ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদ এস এম সুলতানসহ অন্যরা।

এ’ক হাজার ব’র্গফুটের এই মসজিদটির ভেতরে একস”ঙ্গে প্রায় ১০০ মুসল্লি নামাজ আ’দায় করতে পারবেন। এর স”ঙ্গে রয়েছে একটি অজুখানা। সেখানে একস”ঙ্গে আট’জন মুসল্লির অজু করার ব্যবস্থা রয়েছে।মসজিদটির নির্মাণে প্রায় সাড়ে ১৩ লাখ টাকা ব্যয় হয়েছে, যার ১০ লাখ টাকা কুয়েত জয়েন্ট রিলিফ কমিটি ও বাকি টাকা এসআই পুলক মজুম’দার ও স্থানীয়দের সহযোগিতায় জোগাড় হয়েছে।

জা’না যায়, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক সোবাহান মোল্লা, কোষাধ্যক্ষ মো. বিল্লাল হোসেন, ইব্রাহিমের ছেলে সাইফুল মসজিদ বাবদ ৫ শতাংশ ও পাশেই মা’দ্রাসা বাবদ ১৫ শতাংশ জমি দান করেন। তাঁর ও’পরই নির্মিত হলো সুন্দর এই মসজিদটি।

এ’দিকে একজন হিন্দু ধ’র্মের লোক হয়ে যেভাবে এসআই পুলক মজুম’দার দুটি মসজিদ তৈরিতে ভূমিকা নিলেন তা অনেকের কাছে এক অভূ’ত পূর্ব উদাহরণ হয়ে রইল বলে মনে করছে স্থানীয় এলাকাবাসী।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *