বা’ধা না থা’কায় ম’হাসড়কে বা’ড়িফেরা মা’নুষের জ’নস্রো’ত…..

ব্য’ক্তিগত যা’নবাহন চ’লাচলের অনুমতি দেয়া এবং পাটুরিয়া-দৌ’লতদিয়া রু’টে ফেরি সা’র্ভিস চালু হওয়ায় ঢাকা-আ’রিচা ম’হাসড়কে ঘরেফেরা মানুষের ঢল নেমেছে।

চাপ বাড়ছে পা’টুরিয়া ফেরি ঘাটে। পা’রাপারের সময় মানা হচ্ছেনা সা’মাজিক দূরত্ব।

এদিকে ঢাকা-আরিচা ম’হাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশের চে’কপোস্টে বা’ধা না থা’কায় গণপরিবহণ ছাড়া স’বধরনের যানবাহন চলাচল করছে অবা।

বাড়ি ফেরা মা’নুষের ঢল ঠে’কাতে গত তি’নদিন আ’গে পা’টুরিয়া-দৌ’লতদিয়া নৌ রুটে ফেরি সার্ভিস বন্ধ করে দেয়া হয়।

অপরদিকে যা’নবাহন ফে’রাতে মা’নিকগঞ্জে জেলায় ঢোকা এবং বের হওয়ার প্রবেশ মুখে বসানো হয় পু’লিশের চে’ক পোস্ট। ফলে ঢা’কা-আ’রিচা ম’হাসড়কে মা’নুষের ঢল অনেকটা কমে আসে।

ফে’রিঘাটেও মা’নুষের ভীড় কমে যায়।কিন্তু আজ শু’ক্রবার ভোর থেকে ব্য’ক্তিগত যান’বাহনের চলাচল এবং ফেরি সা’র্ভিস চালু করা হয়।

তারা ভা’ড়ার প্রা’ইভেটকার, মাইক্রোবাস, পিকআপ, সিএনজি, হ্যালোবাইক, ই’ঞ্জিন চালিত রি’কশায় যে যেভাবে পারছে গন্তব্যে রওনা দেয়।

মা’নিকগঞ্জের সা’টুরিয়া উ’পজেলায় ঢাকা-আরিচা ম’হাসড়কের গোলড়া চে’কপোস্টে কর্তব্যরত পু’লিশের এসআই র’ফিকুল ইসলাম রাফি জানান, মৌ’খিকভাবে তাদের গণপরিবহণ ছাড়া ব্যক্তিগত যা’নবাহন চলাচলে বাধা না দেয়ার জন্য নি’র্দেশ দেয়া হয়েছে।

আরিচা সে’ক্টরের বি’আইডব্লউটিসির স’হকারী ব্য’বস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, গ’তরাত ১১টা থেকে ফেরি সা’র্ভিস চালু হয়েছে।

ব’র্তমানে ৬টি ফে’রি দিয়ে পারাপার করা হচ্ছে। তিনি জানান উ’র্ধ্বতন ক’র্তৃপক্ষের নি’র্দেশে তারা ফেরি সা’র্ভিস চালু করেছেন।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *