1. ashrafali.sohankg@gmail.com : aasohan :
  2. alireza.kg2014@gmail.com : Ali Reza Sumon : Ali Reza Sumon
  3. hrbiplob2021@gmail.com : News Editor : News Editor
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৪:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:-
জাতীয় স্লোগান হিসেবে ‘জয় বাংলা’ ব্যবহারের নির্দেশঃ হাইকোর্ট কিশোরগঞ্জে কোরবানির ডিজিটাল পশুর হাট কুড়িগ্রাম জেলা যুবলীগের উদ্যোগে অন্ধ প্রতিবন্ধীদের মাঝে নগদ টাকা ও খাদ্য বিতরণ কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের উদ্যোগে বিনামূল্যে শাক-সবজি বাজার উ‌দ্বোধন করিমগঞ্জ থেকে গাঁজা ও নগদ অর্থ’সহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব আশরাফ আলী সোহান একজন তরুন উদ্যোক্তা সব্যসা‌চী লেখক ও ক‌বি ‌সৈয়দ শামসুল হ‌কের সমাধী‌তে কুড়িগ্রাম জেলা ছাত্রলী‌গের শ্রদ্ধা বাংলা’র শিক্ষক গাইছেন হিন্দিতে! কিশোরগঞ্জ সদর উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক দানিস আর নেই হিয়া ইলেক্ট্রনিক্সকে অবাঞ্ছিতকরন প্রসঙ্গে কিশোরগঞ্জে বিশাল আকৃতির ষাঁড় নাম তার ভাটির রাজা; কুরবানিতে বিক্রয়ের জন্য প্রস্তুত

বি’চ্ছেদের মা’ঝেই এক হ’চ্ছেন অপূর্ব-অ’দিতি।

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২৬ মে, ২০২০
  • ৩৫ সংবাদটি দেখা হয়েছে

ক’দিন আ’গেও খবরের শিরোনামে ছিল ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব ও নাজিয়া হাসান অদিতির বি’চ্ছেদের ঘ’টনা। ঈদে আবারও এক হলেন তারা। তবে এটা শুধুই নাটকে, বাস্তবে নয়।এবারও অদিতির রচনায় গল্পের নায়ক অপূর্ব। নাটকটির নাম ‘রুদ্র আসবে বলে’। পরিচালনা ক’রেছেন মাহমুদুর রহমান হিমি।

এ’তে অ’পূর্বর বিপরীতে অভিনয় ক’রেছেন মেহজাবিন চৌধুরী। আর এর শু’টিং হয়েছে চলতি বছরের শুরুতে।মাহমুদুর রহমান হিমি বলেন, একটি লাইব্রেরিতে ঘ’টে যাওয়া বেশ কিছু ঘ’টনা নিয়ে নাটকটির গল্প। ওই লাইব্রেরিতে চাকরি করেন অপূর্ব। সেখানে বই কিনতে আসেন মেহজাবিন। তারপর দুজনের মধ্যে দারুণ একটা স’স্পর্ক হয়। সেটা প্রেম অবধি গড়ায়।

ব’লতে পা’রেন, দর্শকরা ধনী-গরিবের একটা প্রেমের গল্প দেখবেন।তিনি আরও জা’নান, ‘রুদ্র আসবে বলে’ প্র’চারিত হবে ঈদের দিন রাত ৭টা ৪০ মিনিটে চ্যানেল আইতে।মাত্র ৫-৬ লাখ টাকা খরচে নি’র্মাণ করু’ন মজ’বুত ও টে’কসই বা’ড়ীএমন ঝামেলা থেকে মু’ক্তি দিতে উন্নত বিশ্বের দেশগুলোর মতে বাংলাদেশে নতুন প্রযু’ক্তির বাড়ি নি’র্মাণ উপকরণ নিয়ে এসেছে অ্যাডভান্সড ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেড।

তা’প নিরো’ধক, পরিবেশবান্ধব, হাল্কা, দ্রুত স্থাপনযোগ্য এক্সপ্যান্ডেড পলিস্টিরিন স্যান্ডউইচ (ইপিএস) প্যানেল ব্যবহার করে বানানো যাবে ঘর।যার মাধ্যমে ৪ জন শ্র’মিক ৬ থেকে ৭ ঘণ্টা পরিশ্রমেই একতলা বাড়ি নি’র্মাণ ক’রতে পারে। প্রকারভেদে খরচ পড়বে ৭ লাখ টাকা থেকে ১১ লাখ টাকা পর্যন্ত।

জা’না যা’য়, পৃথিবীর বিভিন্ন দেশে ব্যা’পক জনপ্রিয় তাপ নিরো’ধক এই ইপিএস শিট দিয়ে ৬ থেকে ৭ ঘণ্টায় একটি বাড়ি নি’র্মাণ করা যাবে।এ ছাড়া এটি খুব সহজেই স্থা’নান্তরও করা যায়।উচ্চ গুণগত মানসম্পন্ন এ ধ’রনের প্যানেল বিভিন্ন ধ’রনের শিল্পস্থাপনা, অবকাঠামো, ওয়ার্ক স্টেশন এনক্লোজার এবং শেড, ও’ষুধ কোম্পানি, পোশাক শিল্প ইন্ডাস্ট্রিজ, কোল্ড স্টোরেজ, শব্দনিরো’ধী মি’লনায়তন, থিয়েটার হাউস, উপকূলীয় অঞ্চলে আশ্রয়কে’ন্দ্র, ভাসমান আবাসনসহ তাপ সহনীয় এবং শব্দহীন দেয়ালের জন্য পরিবেশগতভাবে আদর্শ ও উপযোগী।

অ্যা’ডভান্সড ডে’ভেলপমেন্ট টেকনোলজিস ঢাকার অদূ’রে মুন্সিগঞ্জে ৫৫ হাজার বর্গমিটার এলাকাজুড়ে কারখানা স্থাপন করেছে। এতে প্রতিবছর প্রায় ৬০ লাখ এসএফটি শিট ও ৫ লাখ বর্গফুট এক্সপ্যান্ডেড পলিস্টিরিন স্যান্ডউইচ (ইপিএস) প্যানেল তৈরি করে।

২০১৩ সা’ল থেকে কোম্পানিটি বিভিন্ন ধ’রনের শিল্পস্থাপনা ও অবকাঠামো উন্নয়ন কাজ করছে।রিফাত রেজা বলেন, আমাদের প্রযু’ক্তি ব্যবহার করে বহুতল বিল্ডিং তৈরি সম্ভব। যেহেতু ইপিএস শিটের ওজন ৭৫০ গ্রাম (প্রতি বর্গফুট)। ফলে বাড়ি মালিক ইচ্ছে করলেই বাড়িটি খু’লে নতুন জায়গায় পুনঃনি’র্মাণ ক’রতে পারবে।

এ’দিকে কোম্পানিটির ভবি’ষ্যৎ প’রিকল্পনা স’স্পর্কে তিনি বলেন, ব’ন্যাকবলিত আমাদের এ দেশে ইপিএস প্যানেলের মাধ্যমে ভাসমান বাড়ি ও জমি তৈরি করা আমাদে

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর

All rights reserved © 2021 Newsmonitor24.com
Theme Customized BY IT Rony