বি’শ্বের যেসব ম’সজিদে ঈদের জামাতে নি’ষেধাজ্ঞা আ’রোপ।

ক’রোনা ভাই’রাসের তা’ণ্ডব পুরো বিশ্বজুড়ে। প্রতিদিনই বাড়ছে মৃ’ত্যু ও আ’ক্রান্তের সংখ্যা। বিশ্বজুড়ে চলছে লকডাউন।

আ’বি’ষ্কার হয়নি এই ম’হামা’রীর ক’রোনার কোনও প্রতিষেধক। তাই কোনো প্রকারেই থামানো যাচ্ছে না ম’হামা’রী ক’রোনাকে।এরই মধ্যে অনুষ্ঠিত হতে যাচ্ছে সারা বিশ্বের মু’সলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর।

ত’বে এবার ক’রোনার কারণে দেশে দেশে মসজিদে ঈদের জামাতে নি’ষেধাজ্ঞা ঘোষণা করা হয়েছে।এর মধ্যে রয়েছে তুরস্ক, সৌদি আরব, আলজেরিয়া, মিসর, সিরিয়া, যুক্তরাজ্য ও ইন্দোনেশিয়াসহ বেশ কয়েকটি রাষ্ট্র।

খ’বর বিবিবি, আনাদুলু এজেন্সি, গালফ নিউজ ও টিআরটি ওয়াল্ডের।ক’রোনা সং’ক্র’মণ ও বিস্তাররোধে সৌদি স’রকার পাঁচ ওয়াক্ত নামাজ ও তারাবি এবং সৌদির প্রধান দুই মসজিদসহ সব মসজিদে সীমিত করে নামাজ আদা’য়ের নির্দেশ দিয়ে দিয়েছিল।

প’রিস্থিতির উন্নতি না হওয়ায় আসন্ন ঈদুল ফিতরের দিনও দেশটিতে কারফিউ জারি থাকবে বলে ঘোষণা করা হয়েছে দেশটিতে।এ ছাড়া তুরস্কে ২৩ থেকে ২৬ মে দেশব্যাপী পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য, ওয়াল্ডো মিটার্স এর দেওয়া তথ্য মতে এরই মধ্যে বিশ্বে অর্ধকোটি ছাড়িয়ে ক’রোনা আ’ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ৬৩০ জনে। গত বছরের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাই’রাসে এখন পর্যন্ত বিশ্বে মৃ’ত্যু হয়েছে ৩ লাখ ২৫ হাজার ১৫৬ জনের।

আ’র বিশ্বব্যাপী সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭০ হাজার ৯৭৯ জন।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *