বুড়িচং থানায় ডিউটি অফিসার হিসেবে দায়িত্ব পালনে অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন

নিউজ ডেস্কঃ কুমিল্লা জেলার বুড়িচং থানায় আগত সেবা গ্রহীতাদের কাঙ্খিত সেবা নিশ্চিতকরণে থানায় ডিউটি অফিসারের কক্ষে কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর  সালেহীন ইমন পিপিএম সরাসরি তদারকি করেন এবং থানায় সেবা গ্রহীতাদের বিভিন্ন সমস্যা শুনে তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেন। 

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এবং কুমিল্লার পুলিশ সুপারের নির্দেশনা অনুযায়ী থানায় আসা সাধারণ মানুষের পুলিশী সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন বুড়িচং থানার ডিউটি অফিসারের কক্ষে বসে অফিসাসরদের কার্যক্রম তদারকি করেন এবং নিজেও সরাসরি বিভিন্ন সমস্যা নিয়ে আসা সাধারণ মানুষের অভিযোগ শুনে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের আদেশ প্রদান করেন।

বুধবার (২ অক্টোবর) দুপুরে বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস এর সাথে নিয়ে থানার ডিউটি অফিসারের কক্ষে বিভিন্ন সমস্যা নিয়ে আসা সাধারণ মানুষজনের সাথে কথা বলেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন। এ সময় সেবাগ্রহীতাদের সমস্যাগুলো মনোযোগ দিয়ে শুনেন এবং তাৎক্ষনিক বিভিন্ন কর্মকর্তাদের মুঠোফোনে সমস্যাগুলো সমাধানের ব্যাপারে নির্দেশ প্রদান করেন।

পুলিশ সেবা নিশ্চিত করতে থানায় অতিরিক্ত পুলিশ সুপারের এমন তদারকির বিষয়ে বুড়িচং থানার অফিসার্স ইনচার্জ আকুল চন্দ্র বিশ্বাস বলেন, একজন সৎ ও দক্ষ কর্মকর্তা হিসেবে স্যার টিম ওয়ার্ক করে অপারেশনাল ও সেবামূলক কাজের জন্যে সমাদৃত। বুধবার  বুড়িচং থানা পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি থানায় ডিউটি অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন এবং থানায় আগত সেবাপ্রার্থীদের সাথে মত বিনিময়ের মাধ্যমে তাদের অভিযোগের বিষয় সমূহের উপর আইনগত ব্যবস্থা গ্রহণ করেন ।এই উদ্যোগ অবশ্যই আমাদের উৎসাহিত করেছে। 

অফিসারদের মধ্যে পুলিশ সেবা প্রদানের একটা তড়িৎ গতি লক্ষ্য করা গেছে। এতে কাজের জবাবদিহীতা-স্বচ্ছতা বৃদ্ধি পায়।তাছাড়া থানা এলাকায় নিয়োজিত সকল চৌকিদারদের সমন্বয়ে চৌকিদারি প্যারেডে অংশগ্রহন পূর্বক থানা এলাকায় চুরি, ছিনতাই, মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ রোধে যথাযথভাবে দায়িত্ব পালন করার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। বিকেলে পীরযাত্রাপুর ইউনিয়নের গোবিন্দপুর বাজারে পুলিশ ওপেন হাউজ ডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন।

উল্লেখ্য যে অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন ইতোমধ্যে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম), আইজিপি ব্যাজ, দুইবার চট্টগ্রাম রেঞ্জের এবং এই পর্যন্ত ২২ বার কুমিল্লার সেরা সার্কেল অফিসারের পুরস্কার পেয়েছেন। সম্প্রতি কুমিল্লা জেলা পুলিশের পৃষ্ঠপোষকতা ও ভিক্টোরিয়া কলেজ বিতর্ক পরিষদের আয়োজনে সারা দেশ থেকে আগত ৩২ টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহনে মাদক ও জঙ্গিবাদ বিরোধী বিতর্ক প্রতিযোগিতার সমন্বয়ক হিসেবে কাজ করে প্রশংসিত হয়েছেন।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *