বে’রিয়ে আসছে ভু’য়া তালিকা কাহিনি, গ্রে’প্তার ১।

গা’জীপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের তালিকা নিয়ে গুজব সৃষ্টিকারী সেই পলা’শকে গ্রে’প্তার করে র‌্যা’ব প্রধানমন্ত্রীর নগদ উপহারের ভুয়া তালিকা ছড়িয়ে গুজব সৃষ্টিকারী একজনকে গ্রে’প্তার করেছে র‌্যা’ব। গাজীপুর সদর থানাধীন দক্ষিণ ছায়াবিথী এলাকা থেকে মোস্তফা আহম্মেদ পলা’শকে (২৭) নামে যুবককে গ্রে’প্তার করে র‌্যা’ব-১-এর একটি দল। এ সময় তার কাছে মোবাইল ফোন এবং ফেসবুকে ছড়িয়ে দেওয়া ভুয়া তালিকার ২৮ পাতার ভুয়া নথি উ’দ্ধার করা হয়।প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ঈদ উপহার হিসেবে নগদ টাকা দেওয়ার ঘোষণা দেন।

এ বি’ষয়ে সা’রা দেশে তালিকা প্রণয়ন শুরু হলে গাজীপুরের একটি তালিকা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। অনলাইন নিউজপোর্টাল নিউজ১৯৭১ডটকম অনুসন্ধান করে একটি প্রতিবেদন প্রকাশ করে, যেখানে দেখা যায় পুরো তালিকাটি ভুয়া।এরপর চ’ক্রটিকে ধরতে তৎপর হয় প্রশাসন। র‌্যা’ব-১ এর গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্প সূত্র জানায়, রবিবার (১৭ মে) রাত পৌনে ১২টায় স্পেশালাইজড কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্প গাজীপুর এর একটি দল পলা’শ নামে যুবককে গ্রে’প্তার করে।

উ’দ্বারকৃত আ’লামত ও গ্রে’ফতারকৃত আ’সামির বি’রুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।জানা গেছে, গ্রে’প্তারকৃত পলা’শ গাজীপুরের দক্ষিণ ছায়াবিথী এলাকার মৃ’ত আমজাদ হোসেনের ছেলে। গ্রে’প্তার হওয়া পলা’শ ঈদ উপহারের ভুয়া তালিকা তৈরি করে তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে ৬ মিনিটের লাইভে কথা বলেন, যা ছিল সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

স’রকারের ভা’লো কাজ ও ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করেন তিনি।এদিকে, পলা’শকে গ্রে’প্তারের পর গাজীপুর সিটি করপোরেশন এলাকার সাধারণ মানুষ এবং আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে স্বস্তি ফিরেছে। র‌্যা’বের অ’ভিযানকে তারা ইতিবাচকভাবে নিয়েছেন। তবে এখনো প’লাতক থাকা নাহিদ ও নেছারকে গ্রে’প্তারের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *